• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গুগলের অ্যাপে চেনা যাবে ভুয়া কল প্রদানকারীকে, যেভাবে চালু করবেন     

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২০, ২১:২২
Google Verified Calls Features
গুগল Verified Calls

প্রযুক্তি জায়ান্ট গুগল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এসেছে। জনপ্রিয় ট্রুকলার অ্যাপকে টক্কর দেবে অ্যাপটি। কারণ সার্চ ইঞ্জিন গুগল ‘Verified Calls’ নামক যে ফিচার নিয়ে এসেছে তা জানাবে কে আপনাকে কল করেছে।

জানা গেছে, ‘Verified Calls’র মাধ্যমে ব্যবহারকারীরা মোবাইলফোন রিসিভ করার আগে জানতে পারবেন কে কল করছেন, কী কারণেই বা তাকে খোঁজা হচ্ছে। ফলে বিশ্বে ভুয়া কলের সাহায্যে যে সব অপরাধমূলক কাজ হয়, তা আটকানো সম্ভব হবে ধারণা করা যাচ্ছে।

যেভাবে সুবিধা পাবেন-

সুবিধা পেতে প্লে স্টোর থেকে Google Phone অ্যাপটি গুগল পিক্সেল ও অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করতে হবে। শীঘ্রই অ্যাপটিতে নতুন একটি আপডেট আসবে। যেখানে Verified Calls ফিচার অন্তর্ভুক্ত থাকবে। যদিও সব দেশে এটি এখনও চালু হয়নি। স্পেন, ব্রাজিল, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ এই ফিচারের সুবিধা ভোগ করতে পারছেন।

উল্লেখ্য, ভুয়ো ফোনকল এড়িয়ে চলতে অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীই TrueCaller অ্যাপ ব্যবহার করেন। সেখানে কলারের নাম ছাড়া বিভিন্ন তথ্য দেয়, যা ব্যবহারকারীদের অত্যন্ত সাহায্য করে। ওই অ্যাপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে গুগলের এই নতুন ফিচার।

সূত্র- দ্য ভারজ

জিএ

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইফোন ১৬ সিরিজের নতুন ফিচার ফাঁস
স্ত্রীকে ২০০ টুকরা করার পর সুবিধা জানতে গুগলের দ্বারস্থ যুবক
ফ্রান্সে গুগলের ২৫০ মিলিয়ন ইউরো জরিমানা
নতুন ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ
X
Fresh