• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুকে চালু হচ্ছে ‘ক্যাম্পাস’ ফিচার, থাকছে যে সুযোগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪১
Facebook Campus Feature (iconic image)
ফেসবুক ক্যাম্পাস ফিচার (প্রতীকী ছবি)

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ‘ক্যাম্পাস’ নামে নতুন ফিচার নিয়ে এসেছে। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এর মাধ্যমে এখন আরও সহজে এবং কার্যকরভাবে নিজেদের মধ্যে যোগাযোগ রাখতে পারবেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ফিচার চালুর ঘোষণা দেয় ফেসবুক।

এ বিষয়ে ফেসবুক ক্যাম্পাসের প্রোডাক্ট ম্যানেজার চারমান হাং বলেন, আমরা ক্যাম্পাস চালু করতে যাচ্ছি। এটা কলেজ-বিশ্ববিদ্যালয় ভিত্তিক স্থান নিয়ে সাজানো। এর মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের সহপাঠীদের সাথে যুক্ত হতে পারবেন। একে অপরকে খুব সহজেই খুঁজে পাবেন।

যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কিছু কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই ক্যাম্পাস ফিচার ব্যবহার করতে পারছেন। পরবর্তীতে বিশ্বের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত হবে।

ফেসবুক ক্যাম্পাস যেভাবে কাজ করবে

ফেসবুক অ্যাপে ‘ক্যাম্পাস’ নামে ভিন্ন সেকশন থাকবে। সেখানে ব্যবহারকারীর ভিন্ন একটি প্রোফাইল থাকবে। ফেসবুক প্রোফাইল আর এই প্রোফাইল একেবারেই আলাদা। এই প্রোফাইল তৈরি করতে হলে শিক্ষার্থীদের কলেজ বা বিশ্ববিদ্যালয়ের ইমেইল ঠিকানা এবং স্নাতক বর্ষ উল্লেখ করতে হবে। পড়াশুনার মূল বিষয়ের নাম, শহরের নাম— এ ধরনের তথ্যও চাইলে ব্যবহারকারী যোগ করতে পারবেন। এখানে বিভিন্ন গ্রুপ এবং ইভেন্টের তথ্য পাওয়া যাবে। শিক্ষার্থীরা সহপাঠীদের খুঁজে পাবেন। গ্রুপ স্টাডি, কনসার্ট এবং স্টুডেন্ট কাউন্সিলিং এর মতো ফিচারও ব্যবহার করতে পারবে ক্যাম্পাস সদস্যরা।

সূত্র- এনডিটিভি।

আরও পড়ুন: ফেসবুকের বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা যে বিষয়গুলো দেখবেন

জিএ

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে ফেসবুকে ভাইরাল আবুল খায়েরের সেই বিজ্ঞাপন!
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
ফেসবুকে হারানো বিজ্ঞপ্তি দিয়ে মাকে খুঁজছে মেয়ে, ফারাজ করিমের পোস্ট
সিয়াম-মেহজাবীনের বিস্ফোরক পোস্ট ঘিরে রহস্য
X
Fresh