• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এলজি আনছে চার্জেবল মাস্ক, সুরক্ষা দেবে ৮ ঘণ্টা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৫
LG rechargeable mask
এলজি চার্জেবল মাস্ক

করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক আর স্যানিটাইজার ব্যবহারের পরাপর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। শুধু তাই নয়, রাস্তা-ঘাট, হাট-বাজারের ক্ষেত্রেও শারীরিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

প্রযুক্তি বিষয়ক বিভিন্ন প্রতিষ্ঠান সুরক্ষা দিতে নতুন নতুন আবিষ্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় নতুন খবর জানালো LG। পুনর্ব্যবহারযোগ্য, এয়ার পিউরিফায়ার যুক্ত ফেস মাস্ক অনছে প্রতিষ্ঠানটি! তাদের দাবি, চার্জেবল এই মাস্ক ব্যবহার করে টানা ৮ ঘণ্টার সুরক্ষা মিলবে।

জানা গেছে, সেপ্টেম্বরে বাজারে লঞ্চ করবে LG-র পুনর্ব্যবহারযোগ্য, এয়ার পিউরিফায়ার যুক্ত ফেস মাস্ক। লঞ্চের সময়ে এই মাস্কের দাম প্রকাশ করবে সংস্থা। বায়ু পরিশুদ্ধ করতে এই মাস্ক দুটি H13 HEPA ফিল্টার ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই ফেস মাস্কে তিন স্পিড লেভেল যুক্ত ডুয়েল ফ্যান ব্যবহার করা হয়েছে যেগুলো শ্বাস-প্রশ্বাসের সময় স্বয়ংক্রিয়ভাবে কাজ করবে।

এলজি'র পুনর্ব্যবহারযোগ্য, এয়ার পিউরিফায়ার যুক্ত এই ফেস মাস্ক চার্জেবল। মাস্কটিতে একটি ৮২০ mAh-এর ব্যাটারিও আছে। এর সাহায্যে অন মোডে ৮ ঘণ্টা পর্যন্ত আর হাই মোডে ২ ঘণ্টা পর্যন্ত সক্রিয়ভাবে কাজ করবে। মাস্কের ফিল্টারটি কখন পরিবর্তন করা প্রয়োজন, তা LG থিন কিউ মোবাইল অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীকে নোটিফিকেশন দেবে। সূত্র- দ্য ভারজ।
জিএ

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিজিটাল সুরক্ষা প্রশিক্ষণে সনদ পেলেন ২৫ নারী সাংবাদিক ও রাজনীতিবিদ
সুরক্ষা বিতর্কে পদত্যাগ করছেন বোয়িংয়ের সিইও
শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিজিটাল নকল ধরবে ‘সুরক্ষা’ ডিভাইস
শিশুদের সুরক্ষায় কাজ করছে সরকার : দীপু মনি
X
Fresh