logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

১৮ ব্যাংক থেকে টাকা আনা যাবে বিকাশে 

  তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৮ আগস্ট ২০২০, ১৬:২৩ | আপডেট : ০৮ আগস্ট ২০২০, ২০:৫৬
bkash Ad Money Services
বিকাশ অ্যাডমানি সেবা।ফাইল ছবি।
করোনাকালে গ্রাহকদের স্বস্তি দিতে, লেনদেন আরও বেশি সহজ ও স্বাচ্ছন্দ্যময় করতে নতুন আরো ৭টি ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং ও অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্টে তাৎক্ষণিকভাবে টাকা আনার সেবার পরিধি বাড়লো। এখন পর্যন্ত দেশের শীর্ষস্থানীয় ১৮টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট থেকে সাড়ে চার কোটি গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো। 

নতুন করে সাতটি ব্যাংক অ্যাডমানি সেবা চালু করেছে। এই তালিকায় আছে কমিউনিটি ব্যাংক বাংলাদেশ, মধুমতি ব্যাংক, এনআরবি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, সোশ্যাল ইসলামি ব্যাংক ও ইউনিয়ন ব্যাংক। 

এর আগে থেকেই ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, সিটি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ঢাকা ব্যাংক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর ইন্টারনেট ব্যাংকিং ও অ্যাপ এর মাধ্যমে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সেবা চালু আছে।

অ্যাডমানির ক্ষেত্রে গ্রাহকের ক্যাশ ইন লিমিট প্রযোজ্য হয়। অর্থাৎ একদিনে ক্যাশ-ইন ও অ্যাডমানি মিলিয়ে ৫ বারে সর্বোচ্চ ৩০ হাজার টাকা এবং মাসে ২৫ বারে সর্বোচ্চ ২ লাখ টাকা আনতে পারেন গ্রাহক।

পাশাপাশি বাংলাদেশে ইস্যুকৃত সকল ভিসা ও মাস্টার কার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তো রয়েছেই।

এছাড়া এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশইনের পাশাপাশি ব্যাংক থেকে সরাসরি বিকাশে টাকা এনে সেন্ড মানি করা, মোবাইল রিচার্জ করা, ইউটিলিটি বিল দেয়া, অফলাইন বা অনলাইনে পণ্য কিনে পেমেন্ট করা, কোন প্রতিষ্ঠানে অনুদান দেয়া, স্কুল কলেজের বেতন পরিশোধ করা, বিভিন্ন ধরনের অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ করাসহ অসংখ্য বিকাশ সেবা খুব সহজেই নিতে পারেন গ্রাহক, যা তার আর্থিক লেনদেনকে করেছে নিরাপদ, সহজ এবং ঝামেলামুক্ত। 

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়