• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ফেসবুক চালু করলো অফিসিয়াল মিউজিক ভিডিও সেকশন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২০, ১৫:২৫
Facebook, official music video, section
ফেসবুক অফিসিয়াল মিউজিক ভিডিও। ফাইল ছবি।

ফেসবুক প্ল্যাটফর্মকে ইউজারের কাছে আরও উপভোগ্য এবং আকর্ষণীয় করে তুলতে মিউজিক ভিডিও সেকশন চালু করলো কর্তৃপক্ষ! ফেসবুকের ওয়াচ প্ল্যাটফর্মের জন্য এই নতুন অফিসিয়াল সেকশনের কথা গেল শনিবার (১ আগস্ট) ঘোষণা করেছে সংস্থা।

নতুন এই ফিচারের সুবিধা ভারত, থাইল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে। শুধু সিনেমার গানই নয়, গজল, ধর্মীয় সঙ্গীত, ভজন, ইন্দিপপসহ লক্ষাধিক জনপ্রিয় গান রয়েছে এই তালিকায়। ফেসবুক ইন্ডিয়ার ডিরেক্টর এবং অংশীদার প্রধান মণিশ গুপ্ত জানান, এখন সংস্থার প্ল্যাটফর্মে থাকা বিশ্বব্যাপী অসংখ্য মানুষ ফেসবুক এবং ইন্সটাগ্রাম মাধ্যমগুলোতে তাদের পছন্দের গান শুনতে পাবেন।

ফেসবুকের এই বিভাগটি শুধুমাত্র মিউজিক ভিডিও বা ভিডিও স্ট্রিমিংয়ের জন্যই চালু করা হয়েছে। এতদিন পর্যন্ত এই বিভাগটিতে একচেটিয়া আধিপত্য ছিল ইউটিউবের। এ বার ইউটিউবের সঙ্গে কড়া প্রতিদ্বন্দ্বিতায় নামছে ফেসবুক। ইতোমধ্যে একাধিক মিউজিক সংস্থার সঙ্গে সত্ত্ব সংক্রান্ত চুক্তি সেরে ফেলেছে ফেসবুক।

ভারতীয় সারেগামা, টি-সিরিজ, জি মিউজিক ও যশ রাজ ফিল্মস-এর সঙ্গেও চুক্তি করেছে ফেসবুক। এদিকে মিউজিক ভিডিওর জন্য আমেরিকার সনি মিউজিক, ইউনিভার্সাল মিউজিক গ্রুপ, ওয়ার্নার মিউজিক গ্রুপ, বিএমজিসহ একাধিক সংস্থার সঙ্গে চুক্তিও করেছে। ফেসবুকের ওয়াচ প্ল্যাটফর্ম সম্প্রসারণের জন্যই এই পদক্ষেপটি নেওয়া হয়েছে।

সূত্র- জি নিউজ ও দ্য ভারজ।

আরও পড়ুন: ফেসবুকের 'অ্যাভাটার' যেভাবে ব্যবহার করবেন

জিএ

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করলেন নিপুণ
‘বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে বলেছিলেন বঙ্গবন্ধু’
ফেসবুককে জুয়ার প্রচারণা বন্ধের আহ্বান বিটিআরসির
ফেসবুকে শিক্ষকের কুরুচিপূর্ণ ভিডিও পোস্ট, তুমুল সমালোচনা 
X
Fresh