Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০২০, ১৭:৩১
আপডেট : ১৪ মে ২০২০, ১৮:২০

প্রতিদিন ৬০০ জনের ইফতার দিচ্ছে নবীন বাংলাদেশ

coronavirus, NOBIN bangladesh
ছবি-সংগৃহীত

‘যদি কেউ কর্মহীন অবস্থায় থাকেন, খাবারের অভাব বোধ করেন, দয়া করে অভুক্ত অবস্থায় ঘুমাবেন না। আমাদেরকে জানান। কেউ বিব্রত বোধ করবেন না।’ ফেসবুকে এমন পোস্ট দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে নবীন বাংলাদেশ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন।

লকডাউন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের বাড়ি বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়েছিল সংগঠনটির পক্ষ থেকে।

লকডাউন পরিস্থিতিতে লালবাগ-চকবাজারের যেকোনও এলাকায় শিশুদের খাবার পৌঁছে দেয়ারও ঘোষণা দেয় তারা।

রমজান শুরু হলে প্রতি দিন পাঁচ শতাধিক মানুষের জন্য ইফতার বিতরণ কর্মসূচি নেয়া হয়েছে। নবীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা নবীন হাশেমি বলেন, প্রতিদিন আধা লিটার দুধ ও উন্নতমানের চারটি রুটি থাকছে আমাদের ইফতার আইটেমে। কোনও দিন স্পেশাল পোলও সঙ্গে ডিম আলুর কোরমা দিয়েছি। বেশ কয়েকদিন ভুনা খিচুড়ির সঙ্গে গরুর রেজালাও ছিল। জুম্মা উপলক্ষে বিশেষ আয়োজন হিসেবে ফ্রাইড রাইস ও চিকেন থাকবে।

তিনি বলেন, ইফতার সংকটে রয়েছেন এমন রোজাদার ব্যক্তিদের জন্য আমরা ইফতার কার্ড তৈরি করে বিতরণ করেছি। যাদের কাছে কার্ড রয়েছে তাদের দেয়া অগ্রাধিকার দেয়া হচ্ছে।

স্বেচ্ছাসেবী এই সংগঠনের প্রতিষ্ঠাতা আরও বলেন, ইফতার মেহমানদারি রোজার শেষ দিন পর্যন্ত চলবে। ঈদের দিনও থাকছে বিশেষ আয়োজন।

ওয়াই

RTV Drama
RTVPLUS