• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মুসলিমদেরকে রমজানের শুভেচ্ছা বিশ্বনেতাদের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০১৯, ২২:১৭
ছবি: সংগৃহীত

বিশ্বের মুসলিমদেরকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনসহ বিশ্বনেতারা।

জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস রোববার এক টুইটার পোস্টে বলেন, প্রত্যেকের প্রতি রমজান মোবারক। আশা করি এই পবিত্র মাসের সহানুভূতি, ক্ষমাশীলতা, করুণা ও অনুগ্রহের মূল মানদণ্ড আমাদেরকে অনুপ্রাণিত করবে।

এদিন যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজের প্রকাশ করা রমজানের শুভেচ্ছা বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি সব মুসলিমকে পবিত্র রমজান মাসের উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছি। এই মাসে আমরা একজন আরেক জনের জন্য কাজ করার মাধ্যমে একের প্রতি অন্যের সহমর্মিতাকে এগিয়ে নেয়ার সুযোগ পাই।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে সোমবার এক টুইটার পোস্টে বলেন, রমজান শান্তি, গভীর চিন্তা, আত্মোৎসর্গ ও দানশীলতার বৈশ্বিক মূল্যবোধের প্রকাশ ঘটায়। যুক্তরাজ্য ও বিশ্বব্যাপী সব মুসলিমকে জানাচ্ছি রমজান করিম।

এদিন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এক টুইটার পোস্টে বলেন, আমাদের অস্ট্রেলিয়ান মুসলিম সম্প্রদায়ের প্রতি পবিত্র ও শান্তিপূর্ণ রমজান মাসের শুভেচ্ছা জানাচ্ছি। রমজান মোবারক।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম সোমবার এক টুইটার পোস্টে বলেন, পবিত্র রমজান মাসে আমরা আরব এবং মুসলিম বিশ্বকে ভালোবাসা, সহিষ্ণুতা ও শান্তির বার্তা জানাচ্ছি।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • রমজান এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh