• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

হজপ্রত্যাশীদের আরও কিছুদিন অপেক্ষা করতে বললো সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ এপ্রিল ২০২০, ০৯:০৯
Saudi Arabia tells Muslims to wait for coronavirus clarity on pilgrimage
সংগৃহীত

করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে এ বছর যারা হজ পালনের পরিকল্পনা নিয়েছেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে তাদের আরও কিছুদিন অপেক্ষা করতে বলেছেন সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী। সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনে মঙ্গলবার তার এই বক্তব্য প্রচারিত হয়।

হজমন্ত্রী ড. মুহাম্মদ সালিহ বিন তাহের বানতেন বলেন, এই মহামারির পথ পরিষ্কার না হওয়ার আগ পর্যন্ত আমরা হজ গ্রুগগুলোকে তাড়াহুড়ো না করা আহ্বান জানাচ্ছি। কারণ হাজি ও জনস্বাস্থ্য আমাদের অগ্রাধিকার।

তিনি বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে সেসব হোটেল ইন্সপেকশনে যাচ্ছি যেগুলো আইসোলেশনের জন্য ব্যবহার করা হয়েছে। এসব হোটেল যাতে তাদের সার্ভিস ও হাজিদের সেবা নিশ্চিত করতে পারে সেটিও নিশ্চিত করছি আমরা।

প্রতিবছর বিশ্বের নানা দেশের ২৫ লাখের মতো মুসলমান সৌদি আরবে গিয়ে হজব্রত পালন করেন। ইসলামের দুই পবিত্র স্থান মক্কা ও মদিনায় হয় হজের আনুষ্ঠানিকতা।

তবে চলতি বছর করোনাভাইরাস মহামারিতে সৌদি আরবও আক্রান্ত। দেশটিতে এই পর্যন্ত দেড় হাজারের মতো রোগী ধরা পড়েছে, তার মধ্যে ১০ জনের মৃত্যু ঘটেছে। সংক্রমণ ঠেকাতে সৌদি আরব বিভিন্ন দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে; বাংলাদেশের সঙ্গেও বিমান চলাচল বন্ধ রয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন
টাকা কমানোয় এ বছর ৮৪ হাজার মুসল্লি হজ পালন করবেন : ধর্মমন্ত্রী
X
Fresh