• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হজযাত্রীদের বিমান ভাড়া কমাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৩ জানুয়ারি ২০২০, ২২:০২
হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ
ছবি সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নির্ধারিত হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর দাবি জানিয়েছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনের একটি হোটেলে ২০২০ সালের হজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান ভাড়া বৃদ্ধির প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম এ দাবি জানান। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেন তিনি।

২০২০ সালে কোনোভাবেই বিমান ভাড়া বাড়ানো যুক্তিযুক্ত হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ ব্যবস্থাপনার প্রতিটি বিষয় নিজে প্রত্যক্ষভাবে তত্ত্বাবধান করেন৷ এ কারণেই বর্তমান সুশৃঙ্খল হজ ব্যবস্থাপনাকে কোনোভাবেই বিশৃঙ্খলার জালে জড়ানো সমীচীন হবে না৷ বলছিলেন শাহাদাত হোসাইন তসলিম।

হাবের সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর দৃষ্টিতে আনাসহ সংশ্লিষ্ট সবার গোচরে আনতে আজকের এই সংবাদ সম্মেলন। গেল বছরের বিমান ভাড়া ছিল ১ লাখ ২৮ হাজার টাকা। এ বছর আর কোনও ব্যয় বাড়েনি।
যেহেতু বছরের অন্য সময়ে সৌদি আরবের ভাড়া ৪৪ হাজার টাকা থেকে ৫৭ হাজার টাকার মধ্যে থাকে। আর আসা-যাওয়ার ক্ষেত্রে ৮৮ হাজার থেকে ১ লাখ ১৪ হাজার টাকা। ফলে হজের ক্ষেত্রে এর চেয়ে বেশি বিমান ভাড়া হতে পারে না জানান শাহাদাত হোসাইন তসলিম।

জানা গেছে, এবার হজে যেতে যাত্রী প্রতি বিমান ভাড়া ১ লাখ ৪০ হাজার টাকা নির্ধারণ করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। গেল ১৯ জানুয়ারি সচিবালয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এম

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
X
Fresh