• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হজে গমনেচ্ছুদের জরুরিভিত্তিতে প্রাক-নিবন্ধনের আহ্বান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ জানুয়ারি ২০২০, ১৬:০৯
হজে গমনেচ্ছুদের জরুরিভিত্তিতে প্রাক-নিবন্ধনের আহ্বান

এবছর সরকারি ব্যবস্থাপনায় হজ পালনে গমনেচ্ছুদের প্রাক-নিবন্ধনের আহ্বান জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন রোববার (১২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

মোহাম্মদ আনোয়ার হোসাইন জানান, ২০২০ সালের হজের প্রাক-নিবন্ধন চলছে। হজে গমনেচ্ছু ব্যক্তিদের জরুরিভিত্তিতে প্রাক-নিবন্ধন সম্পন্ন করার অনুরোধ করা হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, চলতি বছরে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার ব্যক্তি হজে যেতে পারবেন।

জেলা প্রশাসকের কার্যালয়, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ইসলামিক ফাউন্ডেশনের সব জেলা ও বিভাগীয় কার্যালয়, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দোতলায় ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়, আশকোনা হজ কার্যালয় এবং বাংলাদেশ সচিবালয়ের ছয় নম্বর ভবনের ১৫২১ নম্বর কক্ষে সরকারি ব্যবস্থাপনায় প্রাক-নিবন্ধন করা যাবে। হজযাত্রী নিজেও ওয়েবসাইট থেকে নিবন্ধন করতে পারবেন।

বেসরকারি ব্যবস্থাপনায় হজে গমনেচ্ছু ব্যক্তিদের পছন্দমতো হজ এজেন্সির কার্যালয়ে প্রাক-নিবন্ধন করতে পারবেন বলে জানিয়েছে মন্ত্রণালয়। প্রাক-নিবন্ধন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০৯৬০২৬৬৬৭০৭০ নম্বরে যোগাযোগ করা যাবে।

পি

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হজ প্যাকেজের খরচ কমলো
ওমরাহকারীদের ফেরার তারিখ নির্ধারণ করে দিলো সৌদি
সুখবর দিলেন মেহজাবীন
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
X
Fresh