logo
  • ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ জানুয়ারি ২০২০, ০৮:২১
আপডেট : ১২ জানুয়ারি ২০২০, ১১:২৩

বিশ্ব ইজতেমা: প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ

বিশ্ব ইজতেমা: প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ
ফাইল ছবি
বিশ্ব ইজতেমা প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে আজ রোববার (১২ জানুয়ারি)। বেলা ১১টা থেকে ১২টার মধ্যে মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিশ্ব ইজতেমা মুরুব্বিরা। 

বিশ্ব ইজতেমার মুরুব্বি ইঞ্জিনিয়ার খন্দকার মেজবাহ উদ্দিন আহম্মেদ জানান, রোববার (১২ জানুয়ারি) জোহরের আগেই আখেরি মোনাজাত অনুষ্ঠিত ও শেষ হবে। আখেরি মোনাজাতে দেশ বিদেশের কয়েক লাখ মুসল্লি অংশ নেবেন। 

বিগত বছরগুলোতে ইজতেমার বয়ান ও আখেরি মোনাজাত হিন্দি ও আরবি ভাষায় করা হলেও এবার আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান আরবির পাশাপাশি বাংলায় দেয়া হবে। আখেরি মোনাজাতের আগে হেদায়েতি বয়ান পেশ করবেন মাওলানা জিয়াউল হাসান।

মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম এই বিশ্ব সম্মেলনের প্রথম পর্ব রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। ১৭ থেকে ১৯ জানুয়ারি হবে দ্বিতীয় পর্ব। মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা অংশ নেবেন দ্বিতীয় পর্বের ইজতেমায়।

যানবাহন নিয়ন্ত্রণ
আখেরি মোনাজাত উপলক্ষে রোববার ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট থেকে জয়দবেপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুরের মীরের বাজার থেকে টঙ্গী ও আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাস সড়ক পর্যন্ত সড়কে মোনাজাত শেষ হওয়া পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে পুলিশ।

এসএস

RTVPLUS