বায়তুল মোকাররমের ঈদ জামাতে দেশ ও জাতির মঙ্গল কামনা

প্রকাশ | ১২ আগস্ট ২০১৯, ১২:৫৯ | আপডেট: ১২ আগস্ট ২০১৯, ১৩:০৮

আরটিভি অনলাইন রিপোর্ট

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল আজহার প্রথম জামাত শুরু হয়েছে সোমবার সকাল ৭টায়। ঈদের প্রথম জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী।

নামাজ শেষে খুতবা পাঠ করা হয়। এরপর দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পাশাপাশি সম্প্রতি দেশজুড়ে ডেঙ্গু রোগে আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া করা হয়েছে।

সকালে জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে নামাজ আদায় করার জন্য বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা দলে দলে আসতে থাকেন। আবহাওয়া ভালো থাকায় মসজিদে আসতে মুসল্লিদের তেমন কোনো সমস্যা হয়নি।

বায়তুল মোকাররমে আরও চারটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জামাত শুরু হয় সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও সবশেষ জামাত শুরু হয় সকাল ১০টা ৪৫ মিনিটে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: দিনাজপুরের গোর-এ শহীদ ময়দানে দেশের বড় ঈদ জামাত
---------------------------------------------------------------

দ্বিতীয় জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতী মুহীউদ্দিন কাসেম, তৃতীয় জামাতে জামিয়া শাবইয়্যাহ মালিবাগ জামে মসজিদের খতিব মাওলানা মুফতি সিবগাতুল্লাহ নূর, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ ও পঞ্চম জামাতে আল আজহার একাডেমির প্রিন্সিপাল ড. মাওলানা আব্দুল কাইয়ূম আযহারী।

পি