• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় কেরাত প্রতিযোগিতা

সাওতুল কোরআনের সবশেষ বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩০ মার্চ ২০১৯, ১৪:১৭

অনুষ্ঠিত হলো জাতীয় কেরাত প্রতিযোগিতা ‘আমান সিম সাওতুল কোরআন’র সবশেষ বাছাই প্রক্রিয়া।

শুক্রবার (২৯ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত রাজধানী ঢাকার জাতীয় মসজিদ বাইতুল মোকাররামে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে এই প্রতিযোগিতার সবশেষ বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। এ বাছাই প্রক্রিয়ায় ঢাকা ও ঢাকার বাইরের জেলার আগ্রহী শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে ‌পুরস্কার তুলে দেয় সাওতুল কোরআনের প্রযোজনা প্রতিষ্ঠান প্রজাপতি মিডিয়া লিমিটেড। আয়োজনে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী হাফেজ আব্দুল মালেক, তালীমুল কোরআন ফাউন্ডেশনের কেন্দ্রীয় মুয়াল্লিম মাওলানা আব্দুর রহিম, বায়তুল মোকাররাম জামে মসজিদের সাবেক পেশ ইমাম ক্বারী মাওলানা মো. আবুল হোসাইন এবং ক্বারী সাইফুল ইসলাম আল হোসাইনী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মিডিয়া সেল ইনচার্জ মাওলানা ফখরুল আশিকী, দ্বীনী দাওয়া বিভাগের পরিচালক মো. আমিনুর রহমান সরকার এবং মাহাদুল ক্বিরাত বাংলাদেশের শিক্ষা সচিব ক্বারী খালিদ সাইফুল্লাহ।

এর আগে গত ২ মার্চ থেকে সারাদেশে বিভাগীয় ও আঞ্চলিক পর্যায়ে যথাক্রমে কক্সবাজার, বগুড়া, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, রংপুর ও কুমিল্লাতে বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। এই সবগুলো বাছায় প্রক্রিয়ার বিজয়ীদের নিয়ে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। যা প্রথম রমজান থেকে নিয়মিতভাবে প্রচারিত হবে এসএ টিভির পর্দায়।

প্রসঙ্গত জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান অধিকারী ১ লাখ, দ্বিতীয় স্থান অধিকারী ৭৫ হাজার এবং তৃতীয় স্থান অধিকারী পাবে ৫০ হাজার টাকা। এছাড়াও প্রথম স্থান অর্জনকারীর জন্য ‘ঢাকা ট্যুরিস্ট’এর সৌজন্যে কক্সবাজার ভ্রমণ এবং চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগে ইকামত না দিলে কি নামাজ শুদ্ধ হবে?
আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের আবু রায়হান
‘আলোকিত কোরআন’ চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল
‘আরটিভি আলোকিত কোরআন ইউএসএ’ গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত
X
Fresh