• ঢাকা শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

বঙ্গভবনে ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষে মিলাদ মাহফিল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ নভেম্বর ২০১৮, ২১:৫৩
মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্মদিন ও পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষে বঙ্গভবনে এক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।বঙ্গভবনের দরবার হলে আজ বৃহস্পতিবার বাদ জোহর এ মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ মাহফিলে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ,  প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকগণ, সংসদ সদস্যগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবগণ ও বেসামরিক উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও সামরিক কর্মকর্তাগণ মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন।

western বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সাইফুল কবীর মিলাদ মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন। এসময় দেশের শান্তি ও সমৃদ্ধি, জনগণের কল্যাণসহ মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য কামনা করে আল্লাহর দরবারে মোনাজাত করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী প্রদান করেছেন।

পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন ধর্মীয় সংগঠন নানা অনুষ্ঠানের আয়োজন করে।রাজধানীসহ দেশের বিভিন্ন মসজিদে মিলাদ-মাহফিল, জিকির-আসকার ও এবাদত-বন্দেগী অনুষ্ঠিত হয়। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মঙ্গলবার থেকে শুরু হয়েছে পক্ষকালব্যাপি অনুষ্ঠানমালা। দৈনিক পত্রিকাগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়। সরকারি- বেসরকারি টেলিভিশনে ও বেতারে প্রচার করা হয় বিশেষ অনুষ্ঠান।

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়