Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২১, ২১:০৫
আপডেট : ০২ জুলাই ২০২১, ২১:১২

যেসব মুমিনদের জন্য জান্নাতের সুসংবাদ দেওয়া হয়েছে 

মুমিন ব্যক্তিদের দুনিয়ায় তেমন কোনো চাওয়া-পাওয়া না থাকলেও পরকালীন জীবনে জান্নাত লাভই তাদের একমাত্র উদ্দেশ্য হয়ে থাকে। পবিত্র কোরআনে মহান আল্লাহ তায়ালা ভিন্ন আয়াতে মুমিনদের বৈশিষ্ট্য তুলে ধরছেন।

সুরা হুজরাতের ১৫ নম্বর আয়াতে আল্লাহ তায়ালা বলেন, ‘তারাই প্রকৃত মুমিন, যারা আল্লাহ ও তাঁর রাসুলের প্রতি ঈমান আনার পর সন্দেহ পোষণ করে না এবং আল্লাহর পথে প্রাণ ও ধন-সম্পদ দ্বারা জেহাদ করে। তারাই সত্যনিষ্ঠ।’

‘আপনি মুমিনদেরকে সুসংবাদ দিন যে, তাদের জন্য আল্লাহর পক্ষ থেকে বড় অনুগ্রহ রয়েছে।’ (সুরা আহযাব : আয়াত ৪৭)

আল্লাহ ঈমানদার পুরুষ ও ঈমানদার নারীদের জন্য এমন সব কানন-কুঞ্জের প্রতিশ্রুতি দিয়েছেনে, যার তলদেশে প্রবাহিত হয় স্রোতধারা। তারা চিরস্থায়ীভাবে সে গুলোরই মাঝে অবস্থান করবে। আর এসব কানন-কুঞ্জে থাকবে পরিচ্ছন্ন থাকার ঘর। বস্তুত এ সমুদয়ের মাঝে সবচেয়ে বড় হল আল্লাহর সন্তুষ্টি। এটিই হল মহান কৃতকার্যতা। (সুরা আত তাওবাহ: আয়াত ৭২)

‘নিশ্চয় মুসলিম পুরুষ ও মুসলিম নারী, মুমিন পুরুষ ও মুমিন নারী, অনুগত পুরুষ ও অনুগত নারী, সত্যবাদী পুরুষ ও সত্যবাদী নারী, ধৈর্যশীল পুরুষ ও ধৈর্যশীল নারী, বিনয়ী পুরুষ ও বিনয়ী নারী, রোজা পালনকারী পুরুষ ও রোজা পালনকারী নারী, নিজেদের লজ্জাস্থানের হেফাযতকারী পুরুষ ও সুরক্ষাকারী নারী এবং আল্লাহকে অধিক স্মরণকারী পুরুষ ও স্মরণকারী নারী, তাদের সবার জন্য আল্লাহর ক্ষমা ও মহা পুরস্কার প্রস্তুত করে রেখেছেন।’ (সুরা আহযাব : আয়াত ৩৫)

করোনা মহামারির মধ্যে আমাদের অনেনকে অধিকাংশ সময় ঘরে বসে কাটাতে হচ্ছে। তাই অযথা সময় না কাটিয়ে আল্লাহর ইবাদতে নিজেকে বেশি বেশি করে নিয়জিত রাখুন। আল্লাহ কাছে পছন্দের ব্যক্তি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার এটাই সুবর্ণ সুযোগ।

জেএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS