Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

দেশবাসী ও মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত

দেশবাসী ও মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত
ফাইল ছবি

মুসলিম ধর্মাবলম্বীদের মতে সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। এ বিশেষ দিনটিকে কেন্দ্র করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বাদ এশা দোয়া ও মোনাজাত পরিচালিত হয়েছে। মোনাজাতে দেশবাসীসহ বিশ্বের সকল মুসলিম ধর্মাবলম্বীদের মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।

আজ সোমবার (২৯ মার্চ) রাতে এশার নামাজের পর দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

পবিত্র শবে বরাত উপলক্ষে বিকেল থেকে বিভিন্ন এলাকার মুসল্লিরা আসতে শুরু করেন মসজিদে। মাওলানা মিজানুর রহমান মুসলিম উম্মার মঙ্গল কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন। দোয়া ও মোনাজাতে মুসল্লিরা কান্নায় ভেঙে পড়েন।

মোনাজাত শেষে অনেক মুসল্লিদের তাদের গন্তব্যস্থলের দিকে যাত্রা শুরু করতে দেখা গেছে। তবে রাত্রিকালীন ইবাদতের জন্য সারারাত মসজিদ খোলা থাকবে বলে জানা গেছে।

হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতটিকে মুসলিমরা সৌভাগ্যের রজনী হিসেবে পালন করে থাকেন। এর মধ্য দিয়েই শুরু হয় রমজান মাসের সিয়াম সাধনার প্রস্তুতি। মুসলিম সম্প্রদায়ের কাছে এটি ভাগ্য নির্ধারণের রাতও। এ রাতে আল্লাহ পরবর্তী বছরের জন্য মানবজাতির রিজিক ও সবার ভাগ্য নির্ধারণ করেন এবং ধর্মপ্রাণ মুসলমানের গুনাহ মাফ করে দেন।

এ রাতে মুসলমানরা আল্লাহর কাছে ক্ষমাপ্রার্থনা করবেন। যারা রিজিক অনুসন্ধানকারী, তাঁরা প্রার্থনা করবেন রিজিকের জন্য।

আরএস/এসএস

RTV Drama
RTVPLUS