• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শর্ত ছাড়াই বৈধতার দাবিতে ভেনিসে সমাবেশ ও স্মারকলিপি প্রদান

আসলামউজ্জামান, ইতালি

  ২২ জুন ২০২০, ১৫:৫০
Gathering and issuing memorandums in Venice demanding unconditional legitimacy
সংগৃহীত

বৈধতা হোক সবার জন্য, এই স্লোগানকে সামনে রেখে ভেনিসে দ্বিতীয় দফায় সমাবেশ করেছে ইতালির কো-অপারেটিভ কারাকল আয়োজক সংগঠন। শনিবার সকাল ১১টায় ভেনিসের মারঘেরা এলাকায় কস্তুরার (থানা) পাশে বহু সংখ্যক ইতালিয়ানসহ প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন।

সমাবেশে ইতালিয়ান, মরক্কোন ও বাংলাদেশিসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। দুই ক্যাটাগরীতে নয় বরং ইতালিতে বসবাসকারী অবৈধদের বিনা শর্তে বৈধতা দিতে ইতালি সরকারের দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা। সে সময় সমাবেশে উপস্থিত পেরফেত্বুরার কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় বক্তব্য রাখেন আয়োজক সংগঠন কো-অপারেটিভ কারাকলের প্রধান ভিক্টোরিয়া, আন্দ্রেয়া, মার্তিনা, আফ্রিকা কমিউনিটি থেকে সাবা, আব্রাহাম, আরব কমিউনিটি থেকে আল বারাকাত, আলবেনিয়া কমিউনিটি থেকে কারিন আহমাদ, বাংলাদেশ কমিউনিটি থেকে সৈয়দ কামরুল সারোয়ার, মুজিবুর রহমান সরকার, নান্নু সরদার, মোস্তাক আহমেদ, ইব্রাহিম জমারদার, কাজী রোনাক, মনির সরদার, সোহেলা আক্তার বিপ্লবী, সুমন সরকার, মোস্তফা সৈয়াল কালু, শহীদুল ইসলাম, এ.আর রোমান রাজ মোক্তার মোল্লা।

এছাড়াও উপস্থিত ছিলেন কাজী মান্নান, বিল্লাল হোসেন, কুদ্দুস চৌধূরী, নুরুল হক কামাল, নাসির উদ্দিন পান্না, লিটন ঢালী, হান্নান মিয়া, ইলিয়াস মোল্লা ও নুর এ আলম প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
X
Fresh