• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নিউইয়র্কে ২৪ ঘণ্টায় আরো ৯ বাংলাদেশির মৃত্যু

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র, আরটিভি অনলাইন

  ১০ মে ২০২০, ১২:০২
নিউইয়র্কে ২৪ ঘণ্টায় আরো ৯ বাংলাদেশির মৃত্যু
নিউইয়র্কে ২৪ ঘণ্টায় আরো ৯ বাংলাদেশির মৃত্যু

গত ৩ দিন মৃত্যুর সংখ্যা কম থাকলেও গত ২৪ ঘণ্টায় আরো ৯ জন বাংলাদেশি করোনায় মৃত্যুবরণ করেছেন। তারা নিউইয়র্কের বিভিন্ন বরোতে মৃত্যুবরণ করেন। এদের অধিকাংশের বয়স ষাট ঊর্ধ্ব।
এদিকে নিউইয়র্কে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা কমলেও সিটি গভর্নর এন্ড্রু কুমো লকডাউনের মেয়াদ বাড়িছেন। নতুন ঘোষণা অনুযায়ী আগামী ৬ জুন পর্যন্ত নিউইয়র্কে লকডাউন থাকবে।
১০ মা দিবস। কিন্তু মা দিবসে মাকে পেল না চার বছরের আয়দান। করোনায় কেড়ে নিলো আয়দানের মাকে। এতিম করে দিয়ে গেল আয়দানকে। জানা গেছে, আয়দানের মা তাসমিন নাওয়ার তমা প্রায় ২৮ দিন আগে অসুস্থ হলে তাকে নিউইয়র্ক স্টোনিব্রুক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি প্রতিনিয়ত করোনার সঙ্গে লড়াই করেছেন। কিন্তু শেষ পর্যন্ত বাঁচতে পারেননি। গত ৯ মে রাত ১টা ৪০ মিনিটের সময় তাসনিম নাওয়ার তমা ইন্তেকাল করেন।(ইন্না লিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩০ বছর। তমার স্বামী নাজমুস সাকিব জানান, তমার সঙ্গে তিনি ৭ বছর প্রেম করেন এবং ২০১২ সালে তারা বিয়ে করেন। বিয়ের পর প্রিয়তমা স্ত্রীকে নিউইয়র্ক নিয়ে আসেন এবং নিউইয়র্কের লংআইল্যান্ডে বসবাস শুরু করেন। চার বছর আগে তাদের সন্তান আয়দানের জন্ম হয়। ছোট্ট সুখের সংসার, ভালোভাবেই চলছিল কিন্তু নিয়তির কী নির্মম পরিহাস; তাদের সেই সুখে আঘাত হানে করোনাভাইরাস। মা দিবসের একদিন আগে সন্তানকে মা হারা করলো করোনা। নাজমুস শাকিব বলেন, আজ থেকে আমার সন্তানটি এতিম হয়ে গেল। সকলে আমার সন্তানের জন্য দোয়া করবেন।
প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন বিয়ানীবাজার সমিতির সাবেক উপদেষ্টা শামসুদ্দিনের বড় ভাই, যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি মিসবাহ আহমেদের মামা, এস্টোরিয়ার প্রবীণ প্রবাসী আলতাফ হোসেন ননী মিয়া ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি… রাজিউন)। তিনি গত ৯ মে সন্ধ্যা ৬টার সময় মাউন সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি চার ছেলে, চার মেয়েসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন।
জানা গেছে, তিনি ১৯৭১ সালে আমেরিকায় এসেছিলেন। পরিবার পরিজন নিয়ে এস্টোরিয়ায় থাকতেন। তিনি এস্টোরিয়ার আল আমিন মসজিদের নিয়মিত মুসল্লী ছিলেন। তার মৃত্যুতে বিয়ানীবাজার সমিতির সভাপতি মুকবুল রহিম চুনই, সাধারণ সম্পাদক মহিবুর রহমান, সাবেক সভাপতি আজিমুর রহমান বোরহান, সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম দেলোয়ার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ শোক প্রকাশ করেন।
নিউইয়র্কে বসবাসকারী নূর উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেন।(ইন্না লিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।
নিউইয়র্কের ব্রুকলীনে বসবাসকারী সাব্বির খান করোনায় আক্রান্ত হয়ে গত ৮ মে ব্রুকডেল হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা, ১ ছেলেসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন।
উল্লেখ্য, তার দেশের বাড়ি সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুরের তিলক গ্রামে।
নিউইয়র্কের কুইন্সে বসবাসকারী রাশেদা বেগম করোনায় আক্রান্ত হয়ে কুইন্সের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহি.. রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।
নিউইয়র্কের কুইন্সে বসবাসকারী মোহাম্মদ এ সামাদ ৭৪ বছর বয়সে করোনায় আক্রান্ত হয়ে গত ৯ মে ইন্তেকাল করেছেন।
নিউইয়র্কে বসবাসকারী কাজী মোস্তফা করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।(ইন্নালিল্লাহে… রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়ছিল ৭৭ বছর। মৃত্যুকালে তিনি পরিবার-পরিজন রেখে গেছেন।
নিউইয়র্কের কুইন্স প্রবাসী মোহাম্মদ হক করোনায় আক্রান্ত হয়ে গত ৯ মে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। মৃত্যুকালে তিনি পরিবার পরিজন রেখে গেছেন।
নিউইয়র্ক প্রবাসী মাওলানা মুজাহিদ আলী ৭৮ বছর বয়সে করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে স্ত্রী, সন্তানসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন।
সি/

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত
X
Fresh