• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনায় নিউইয়র্কে ৪ বাংলাদেশির মৃত্যু

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

  ২৬ এপ্রিল ২০২০, ১৫:০৫
করোনায় নিউইয়র্কে ৪ বাংলাদেশির মৃত্যু
করোনায় নিউইয়র্কে ৪ বাংলাদেশির মৃত্যু

মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জন বাংলাদেশির প্রাণহানি ঘটেছে। এই নিয়ে এখন পর্যন্ত করোনায় ১৯৯ জন বাংলাদেশি মারা গেছে দেশটিতে।

আমেরিকায় প্রতিদিন হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে এবং শত শত মানুষ মারা যাচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আমেরিকায় করোনায় ৯ লাখ ৫৬ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এবং প্রায় ৫৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাসায় ফিরেছে ১ লাখ ২ হাজার মানুষ। বিশেষজ্ঞরা ধারণা করছেন, করোনায় আমেরিকায় মৃত্যুর সকল রেকর্ড ছড়িয়ে যাবে।

এ দিকে নিউইয়র্ক স্টেটে ২ লাখ ৮৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে প্রায় ২২ হাজার মানুষ। নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় ৪৩৭ জনের মৃত্যু হয়েছে।

নিউইয়র্ক সিটির গভর্নর এন্ড্রু কুমো তার নিয়মিত বিফ্রিং এ জানান, নিউইয়র্ক সিটি এখনো রিওপেন করার কোনো সম্ভাবনা নেই। নিউইয়র্ক সিটিতে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউন চলবে। সব মিলিয়ে এ পর্যন্ত আমেরিকায় করোনায় ১৯৯ জন বাংলাদেশি মারা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় যে ৪ জন বাংলাদেশির প্রাণহানি ঘটেছে তারা হলেন- নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ ইন্সটিটিউট অব পারফর্মিং আর্টস-এর (বিপা)সহ সভাপতি বাবলী নেওয়াজ, নিউইয়র্ক প্রবাসী ফরিদ আহমেদ ছাইদুল। কুমিল্লা সোসাইটি অব ইউএসএর কার্যকরি কমিটির সাবেক সদস্য মিজানুর রহমান।
পি

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কের উৎসবে বাংলাদেশের ‘নীলপদ্ম’
নিউইয়র্ক টাইমস হয়ে উঠবে নিউইয়র্ক সময় : এরিক এডামস
মুন্সীগঞ্জে হত্যাকাণ্ড ঘটানো মার্কিন নাগরিক নিউইয়র্কে গ্রেপ্তার
৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কাঁপল নিউইয়র্ক
X
Fresh