• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

গত ২৪ ঘণ্টায়  নিউইয়র্কে আরো ২ বাংলাদেশির মৃত্যু, করোনাতে এ নিয়ে যুক্তরাষ্ট্রে  মোট  ১৯০ জন বাংলাদেশি জীবন দিলেন

যুক্তরাষ্ট্র থেকে কামরুজ্জামান হেলাল

  ২৩ এপ্রিল ২০২০, ১৪:০২
গত ২৪ ঘণ্টায়  নিউইয়র্কে আরো ২ বাংলাদেশির মৃত্যু, করোনাতে এ নিয়ে যুক্তরাষ্ট্রে  মোট  ১৯০ জন বাংলাদেশি জীবন দিলেন
নিউইয়র্কে আরো ২ বাংলাদেশির মৃত্যু

আমেরিকায় করোনায় আক্রান্ত এবং মৃত্যু অব্যাহত রয়েছে। তবে আমেরিকার অনেক স্টেটেই করোনা প্রাদুর্ভাব কমতে শুরু করেছে। যার মধ্যে নিউইয়র্ক একটি। তবে কিছু কিছু স্টেট খোলার প্রস্তুতি নিলেও নিউইয়র্ক খুলতে আরো এক মাসের বেশি সময় লাগবে বলে অভিজ্ঞজনরা অভিমত ব্যক্ত করেছেন।
তারা বলছেন, এখন নিউইয়র্ক সিটি রিওপেন করার সিদ্ধান্ত হবে আত্মঘাতী। কারণ এই স্টেটে ঘনবসতি এবং যানবাহনের মাধ্যম হচ্ছে ট্রেন ও বাস। জনসংখ্যা বেশি হবার কারণে সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ করা কঠিন হবে। বিশেষ করে ট্রেন ও বাসে। যে কারণে এ দুটি বাহনে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৮ লাখ ৫৩ হাজার এবং মৃত্যের সংখ্যা প্রায় ৪৮ হাজার।
অন্যদিকে রিকভারীর সংখ্যা ৭৭ হাজার ৫শ। নিউইয়র্ক সিটিতেই করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২ লাখ ৫২ হাজার এবং মৃত্যের সংখ্যা প্রায় ১৫ হাজার। গত ২৪ ঘণ্টায় নিউইয়র্ক সিটিতে মারা গেছেন ৪৭৪ জন।
আমেরিকায় এ পর্যন্ত ১৯০ জন বাংলাদেশি করোনায় জীবন দিয়েছেন। গত কিছু দিন দিনে কয়েকজন করে বাংলাদেশির মৃত্যু হতো। তবে গত ২২ এপ্রিল ২ জন বাংলাদেশি মারা গেছেন। এক্ষেত্রে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে করোনামৃত্যু কিছুটা কম দেখা যাচ্ছে। তারা হলেন- নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলিনে বসবাসকারী হাজী শরিয়ত উল্যাহ করোনায় আক্রান্ত হয়ে গত ২২ এপ্রিল সকাল স্থানীয় সময় সাড়ে ৯টা ব্রুকলিনের সুনিডাউন স্টেট হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।
নিউইয়র্কে গত জানুয়ারিতে বেড়াতে এসেছিলেন আব্দুর রাজ্জাক। এসে ওঠেন ব্রঙ্কসে মেয়ের বাসায়। প্রতিবারই তিনি আমেরিকায় বেড়াতে আসেন। অন্য সময় ওঠেন টেক্সাসে ছেলের বাসায়। এবার উঠেছিলেন মেয়ের বাসায়। সেখানেই তিনি করোনায় আক্রান্ত হন। করোনায় চিকিৎসাধীন অবস্থায় ম্যানহাটানের বেলভিউ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
এদিকে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে মো. রাজ্জাক নামের আরো একজন বাংলাদেশি হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
উল্লেখ্য, গোলাপগঞ্জ সমিতির সাবেক সাধারণ সম্পাদক তুহীন চৌধুরীর বাবা আতাউর রহমান চৌধুরী আলতা করোনায় নয় বার্ধক্যজনিত কারণে নিজ ছেলের বাসায় ইন্তেকাল করেছেন বলে তার ছেলে জানিয়েছেন।
সি/

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
বিশ্বমঞ্চে বক্সিংয়ে ইতিহাস গড়েছেন বাংলাদেশি জিন্নাত ফেরদৌস
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
X
Fresh