• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনায় নিউইয়র্কে ২৪ ঘণ্টায় আরও ১০ বাংলাদেশির মৃত্যু

কামরুজ্জামান (হেলাল), যুক্তরাষ্ট্র প্রতিনিধি

  ১৯ এপ্রিল ২০২০, ১৬:১৩
করোনায় নিউইয়র্কে ২৪ ঘণ্টায় আরও ১০ বাংলাদেশির মৃত্যু
করোনায় নিউইয়র্কে ২৪ ঘণ্টায় আরও ১০ বাংলাদেশির মৃত্যু

নিউইয়র্কে করোনাভাইসের আগ্রাসী থাবা এখনো অব্যাহত রয়েছে। প্রতিদিনই মানুষের মৃত্যুর হার বাড়ছে। আমেরিকায় মানুষের মৃত্যুর হার বাড়লেও গত দুই দিনে নিউইয়র্কে মৃত্যুর সংখ্যা কমছে। সেই সাথে কমছে আক্রান্তের সংখ্যাও। তবে বাংলাদেশিদের মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১০ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সবমিলিয়ে আমেরিকায় করোনায় ১৬৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

আমেরিকায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে এবং মৃত্যের সংখ্যা প্রায় ৩৮ হাজার। আর নিউইয়র্ক সিটিকে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪২ হাজার এবং মৃতের সংখ্যা প্রায় ১৮ হাজার।

নিউইয়র্ক সিটিতে ২৪ ঘণ্টায় মারা গেছে ৫৪০ জন। তারমধ্যে বাংলাদেশি ১০ জন। যে সব বাংলাদেশি গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন তারা হলেন- নিউইয়র্কের কুইন্সে বসবাসকারী ফিরোজ কবীর। তিনি গত ১৮ এপ্রিল সকাল ৭টায় মারা যান। বেশ কিছু দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মৃত্যুর কাছে হার মানলেন কম্যুনিটির অত্যন্ত পরিচিত মুখ ও ব্যবসায়ী সাগর নন্দী। কম্যুনিটির আরেক ব্যবসায়ী বিদ্যাচরণ দত্ত গোপাল করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৩ বছর। তার স্ত্রী বর্তমানে করোনার আক্রান্ত হয়ে বাসায় কোয়ারেন্টিনে রয়েছেন।

দিনাজপুর জেলা সমিতির অন্যতম সদস্য শাহ জালাল সরকার করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের কুইন্স হাসপাতালে মারা যান। আব্দুল হামিদ নামে অপর একজন অশীতিপর করোনায় আক্রান্ত হয়ে মারা যান। দেওয়ান সিহদরাতুল মুনতাহার গত ১৭ এপ্রিল নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান। শনিবার গৌরাঙ্গ চন্দ নামে একজন সকাল ৭টায় করোনায় আক্রান্ত হয়ে কুইন্সের একটি হাসপাতাপালে মারা যান। নিরঞ্জন মল্লিক ১৮ এপ্রিল সকালে নিউইয়র্কের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নিউইয়র্কে বসবাসকারী আব্দুল গনি করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান।
পি

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
নিউইয়র্কের উৎসবে বাংলাদেশের ‘নীলপদ্ম’
নিউইয়র্ক টাইমস হয়ে উঠবে নিউইয়র্ক সময় : এরিক এডামস
X
Fresh