• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের দুটি হাসপাতালে ২২০০ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ০৯ এপ্রিল ২০২০, ১৩:২০
যুক্তরাষ্ট্র
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের একাধিক হাসপাতালের কর্মীরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মেট্রো ডেট্রয়েটের দুইটি বড় হাসপাতালের অন্তত ২ হাজার ২০০ কর্মীর শরীরে ভাইরাসের সংক্রমণ ঘটেছে। এতে আতঙ্ক বেড়েছে স্বাস্থ্য কর্মীদের মধ্যে।

বড় হাসপাতাল বিউমন্ট হেলথ এবং ডেট্রয়েটে হেনরি ফোর্ড। হেনরি ফোর্ডের মোট ৭৩৪ কর্মীর শরীরে কোভিড-19 ধরা পড়েছে। হাসপাতালের মুখ্য ক্লিনিকাল অফিসার ডা. আদনান মুনকারাহ এই তথ্য জানিয়েছেন।

গেল ১২ মার্চ থেকে তাদের পরীক্ষা শুরু হয় বলে সম্প্রতি সাংবাদিকদের জানিয়েছেন মুনকারাহ। এতে ৫টি হাসপাতালের ৩১ হাজার ৬০০ কর্মীর মধ্যে ২ দশমিক ১ ভাগ কোভিড-19 এ আক্রান্ত হয়। এটা নিশ্চিত নয় যে তারা চিকিৎসা দিতে গিয়ে না অন্য কোনও গোষ্ঠীর মাধ্যমে ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এছাড়া আরও অনেকে কোয়ারেন্টিনে আছেন। হেনরি ফোর্ডে চিকিৎসার সময় ব্যক্তিগত সুরক্ষার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়েছে। এছাড়া ভিজিটরদের ক্ষেত্রেও সতর্কতা অবলম্বন করা হয়েছে বলে জানান মুনকারাহ।

বিউমন্ট হেলথের মুখপাত্র মার্ক গিয়েরি জানান, ৩৮ হাজার কর্মীর মধ্যে ১৫শ’কোয়ারেন্টইনে। কারণ তাদের করোনাভাইরাসের উপসর্গ রয়েছে। ৩ দশমিক ৯ ভাগ কোয়ারেন্টিনে। তাদের সাতদিন বাড়িতে থাকতে হবে। এই উপসর্গ থেকে মুক্ত না হওয়া পর্যন্ত তারা বাড়িতে থাকবে বলে জানান গিয়েরি। এ সময় তাদের বেতন যথাযথ পরিশোধ করা হবে বলে তিনি জানান।

এম

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
ধ্রুব এষ আইসিইউতে
X
Fresh