• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

করোনা: মিশিগানে সরকারি নির্দেশনা না মানলে জরিমানা

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ০৩ এপ্রিল ২০২০, ১০:১৫
করোনা: মিশিগানে সরকারি নির্দেশনা না মানলে জরিমানা
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব রাখার সরকারি নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি আইন অমান্যকারীদের ১ হাজার ডলার জরিমানা করার ঘোষণা দেওয়া হয়।

মিশিগান স্বাস্থ্য ও মানবসেবা অধিদপ্তর বৃহস্পতিবার (২ এপ্রিল) এই নির্দেশনা জারি করেছে। নির্দেশনায় আরও বলা হয়েছে, কোনও প্রতিষ্ঠান যদি হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব লঙ্ঘন করে তাহলে তাদের লাইসেন্স বাতিল করা হবে।

এ বিষয়ে এমডিএইচএইচএসের পরিচালক রবার্ট গর্ডন বলেছেন, যেকোনও ব্যক্তি অজ্ঞাতসারে করোনাভাইরাসে আক্রান্ত থাকতে পারেন। আর তার মাধ্যমে এই রোগটি অন্যদের মধ্যে ছড়িয়ে পড়তে পারে। ভাইরাসটি ছড়িয়ে পড়া বন্ধ করার একমাত্র উপায় হলো সামাজিক দূরত্ব। তাই সবাইকে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

জীবন বাঁচাতে সামাজিক দূরত্ব অপরিহার্য। যোগ করেন তিনি।

এদিকে, অন্য আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জরুরি এসব নির্দেশনা অবশ্যই মানতে হবে নাগরিকদের। রাজ্য জুড়ে আইন প্রয়োগকারী সংস্থাগুলো নিয়ম লঙ্ঘনের ব্যাপারে তদন্ত করবে। এছাড়া স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে সমন্বয় করে আইন প্রয়োগ করবে বলে স্বাস্থ্য ও মানবসেবা অধিদপ্তর জানিয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
নওগাঁয় ৩ ক্লিনিকে অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
X
Fresh