logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

সৌদিতে ইকামার মেয়াদ বাড়িয়ে দেয়ার ঘোষণার বিস্তারিত 

অনলাইন ডেস্ক
|  ২৬ মার্চ ২০২০, ১০:৫৩
সৌদিতে ইকামার মেয়াদ বাড়িয়ে দেয়ার ঘোষণার
ফাইল ছবি
যাদের ইকামার ( আমেল মনজিলি ও সায়েক খাছ ছাড়া) মেয়াদ ১৮-৩-২০২০ হতে ৩০-৬-২০২০ এর মধ্যে শেষ হবে তাদের ইকামার মেয়াদ অটোমেটিক আরো তিনমাস বৃদ্ধি পাবে কোনো ফি ছাড়াই। এজন্য যাওয়াজাত অফিসে যাওয়ার প্রয়োজন নেই। 

যাদের ইকামার মেয়াদ ১৮-৩-২০২০ হতে ৩০-৬-২০২০ এর মধ্যে শেষ হবে তাদের যদি কফিল ফাইনাল এক্সিট দিয়ে থাকে তাহলে তা কফিল  ক্যান্সেল  করতে পারবে। কেননা তাদেরও ইকামার মেয়াদ তিন মাস অটোমেটিক বৃদ্ধি পাবে। এই জন্য যাওয়াজাত অফিসে যাওয়ার প্রয়োজন নেই। 

২৫-২-২০২০ হতে ২০-৩-২০২০ এর মধ্যে কারো এক্সিট রি এন্ট্রি ভিসা ( ছুটি থাকলে) থাকার পর কেউ যদি এই সময়ে ছুটিতে যেতে না পারে তাহলে তার ছুটি ও তিন মাসের জন্য অটোমেটিক অনলাইনে কার্যকর হয়ে যাবে। অর্থাৎ আরো তিন মাসের এক্সিট রি এন্ট্রি ভিসা পাবে কোনো ফি ছাড়াই। এজন্য যাওয়াজাত অফিসে যাওয়ার প্রয়োজন নেই। 

সূত্র: সৌদি জাওয়াজাত

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৬২৯৭৭ ২০২৯৩৫ ৪৯১৮০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • প্রবাস এর সর্বশেষ
  • প্রবাস এর পাঠক প্রিয়