• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির উদ্যোগে অস্ট্রেলিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মার্চ ২০২০, ২৩:৩৫
বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির উদ্যোগে অস্ট্রেলিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন
বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির উদ্যোগে অস্ট্রেলিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়। ছবি: আরটিভি অনলাইন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিডনির নিউ সাউথ ওয়েলসের গ্রামীণ রেস্টুরেন্ট ল্যাকেম্বায় বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়া’র আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই কেক কাটা হয়।

অনুষ্ঠানটি বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার সভাপতি গাউসুল আলম শাহজাদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আজাদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি মো. সিরাজুল হক। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার বিভিন্ন শাখার নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটার মুহূর্তটি এক আনন্দঘন পরিবেশে উদযাপন করেন।

অনুষ্ঠানে ফয়সাল আজাদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তৃতায় সিরাজুল হক বলেন, ‘প্রথমেই বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সকল শহিদদের স্মরণ করছি, এবং বলতে চাই কোনও মেজরের বাঁশির ফুঁতে দেশ স্বাধীন হয়নি। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন।’

তিনি আরও বলেন ‘আজ বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা নন, তিনি আজ বিশ্ববন্ধু রূপে বিশ্বব্যাপী সমাদৃত এক মহান নেতা। তাই সেই নেতার জন্মশতবার্ষিকীতে জানাই আমাদের প্রাণের গভীরতম স্থান থেকে শ্রদ্ধাঞ্জলি।’

অনুষ্ঠানে গাউসুল আলম শাহজাদা বলেন, ‘জাতির পিতা আজ আমাদের মাঝে নেই, কিন্তু তাঁর আদর্শ আমাদের মাঝে রেখে গেছেন। একজন মুজিব আদর্শের সৈনিক হিসেবে, একজন বাঙালি হিসেবে তাঁর আদর্শকে বুকে ধারণ করতে হবে। তবেই দেশ ও জাতি খুঁজে পাবে শান্তি ও সমৃদ্ধির পথ।’

অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার সহ-সভাপতি জহিরুল ইসলাম সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন সরকার, ফুয়াদ শিহাব ও সদস্য তরকিুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এসএম দিদার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক আবুল বাশার রিপন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মেহেদি হাসান ও সাংগঠনিক সম্পাদক এস এম আমিনুল রুবেল প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেহেদি হাসান কচি, শহিদুর রহমান, শাহজাহান মিল্টন ও মানিক নাগ, মুশফিকুর রহমান, নাজমুল হোসেন ও করিম খান, মো. আব্দুস সালাম, সদস্য জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ১৭ মার্চের প্রথম প্রহরে সিডনির স্থানীয় সময় রাত ১২:০১ মিনিটে অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটিতে স্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া ও বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়াসহ সকল শাখার নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে জাতির পিতাকে স্মরণ করে। এরপর বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক আবুল বাশার রিপনের মোনাজাতের মাধ্যমে জাতির পিতাসহ তাঁর পরিবারের সকল বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে। পরে বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ আওয়ামী লীগ, সিডনি শাখাসহ সকল সহযোগী নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্মের উপর সংক্ষিপ্ত আলোচনা করা হয়।

এজে

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষবরণ উদযাপন করল হরিরামপুর বন্ধুমঞ্চ  
সব শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ
লস অ্যাঞ্জেলসে নানান আয়োজনে নববর্ষ উদযাপন
পর্তুগালে বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের প্রথম সফল আয়োজন
X
Fresh