• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জেদ্দায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

জেদ্দা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৬
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
সৌদি আরবের জেদ্দা শহরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় সৌদি আরবের জেদ্দা শহরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশিরা।

একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে সৌদি আরবের জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ে অস্থায়ী শহীদ মিনারে প্রথমে কনস্যুলেট জেনারেল ফয়সাল আহাম্মেদ জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এরপরই বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের প্রবাসী বাংলাদেশি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এদিকে, ভোরের আলো ফোটার পরপরই অনুষ্ঠানে ৩০টির বেশি সংগঠনের সহস্রাধিক প্রবাসী বাংলাদেশি স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এর আগে কনস্যুলেট কর্মকর্তাবৃন্দ একুশে ফেব্রুয়ারি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বানী পাঠ করেন।

এ সময় কনসাল জেনারেল তার বক্তব্যে বাঙালি জাতির বাংলা ভাষার মর্যাদা রক্ষায় অনবদ্য অবদানের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি ভাষা আন্দোলনে সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন এবং তাদের আত্মার শান্তি কামনা করেন।

এদিকে, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সবার মতো জেদ্দা প্রবাসী সংগঠন বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা শহীদদের বিনম্র শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ে অস্থায়ী শহীদ মিনারে বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা সৌদি আরবের সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক সহ সদস্যরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে জেদ্দা আওয়ামী লীগের ১১ সংগঠন, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু পরিষদ, সৌদি আরব কৃষক লীগ, শ্রমিক লীগ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, আওয়ামী ফাউন্ডেশন, তাইফ জেলা আওয়ামী লীগ, বৃহত্তর ফরিদপুর সমিতি, নোয়াখালীর সমিতি সহ ৩০টি সংগঠন অস্থায়ী শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এজে

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
X
Fresh