অপপ্রচারের বিরুদ্ধে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন

প্রকাশ | ১২ নভেম্বর ২০১৯, ১৪:০৪

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি
ছবি সংগৃহীত

‘জনসেবা’ নামক একটি ফেসবুক পেজের স্ট্যাটাসে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন সম্পর্কে বিকৃত তথ্য উপস্থাপন করা হয়েছে। এমন অভিযোগ এনে এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। বাংলাদেশ হাইকমিশনের অফিশিয়াল ফেসবুক পেজে দেয়া একটি স্ট্যাটাস নিয়ে একটি পোস্টও করা হয়েছে।

যেখানে বলা হয়েছে, মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করেছে, জনসেবা নামক একটি ফেসবুক পেজ। বাংলাদেশ হাইকমিশনে সেবা নিতে আসা মানুষ বসার জায়গা না পেয়ে বাগানের ভেতর গাছের নিচে বসে আছে এমন একটি ছবি প্রকাশ করা হয়েছে ওই পেজে।

হাইকমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট সেকশনে বিভিন্ন কাজের জন্য আসা প্রবাসীদের অপেক্ষা করার জন্য যথেষ্ট জায়গা রয়েছে, সেখানে তারা অপেক্ষা করতে পারে যতক্ষণ ইচ্ছা। কিন্তু হাইকমিশনের বাইরের একটি ছবি দিয়ে বিভ্রান্তমূলক একটি পোস্ট করা হয়েছে।

কুয়ালালামপুরের হাইকমিশনের পক্ষ থেকে অনেকটা একই ধরনের অভিযোগ আনা হয়েছে, ‘মালয়েশিয়া চাকরির খবর’ নামে অন্য একটি পেজের বিরুদ্ধে। ওই পেজেও হাইকমিশনকে জড়িয়ে মিথ্যা তথ্য দেয়া হয়েছে, বলে অভিযোগ করেছে হাইকমিশন। 

এ ধরনের অপপ্রচার থেকে সবাইকে সাবধান থাকার ও এ ধরনের অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ করারও আহ্বান জানিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।