• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

লিবিয়ায় উদ্ধার বাংলাদেশিদের দেশে ফেরানোর প্রস্তুতি চলছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ নভেম্বর ২০১৯, ২১:২২
বাংলাদেশি, লিবিয়া
সংগৃহীত

ভূমধ্যসাগর থেকে গত ৩০ অক্টোবর লিবিয়ার কোস্টগার্ডের উদ্ধার করা বাংলাদেশিদের দেশে ফেরানোর প্রস্তুতি চলছে। লিবিয়ায় বাংলাদেশের দূতাবাসের ফেসবুক পেজে বৃহস্পতিবার দিনগত রাত একটা ২২ মিনিটে দেয়া এক পোস্টে এই তথ্য জানানো হয়।

এই পোস্টে বলা হয়, লিবিয়ার সংশ্লিষ্ট সংস্থার সহযোগিতায় ভূমধ্যসাগর হতে ৩০ অক্টোবর উদ্ধার করা সব বাংলাদেশির রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে বাংলাদেশ দূতাবাস। তাদেরকে দ্রুত দেশে পাঠাতে রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তারা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

এতে আরও বলা হয়, অন্যদিকে লিবিয়ায় চলমান যুদ্ধ পরিস্থিতিতে অভিবাসন কেন্দ্রে বাংলাদেশিদের প্রয়োজনীয় সহায়তা প্রদান এবং নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে লিবিয়ার সরকারের বিভিন্ন দপ্তর এবং আইওএম এর সঙ্গে সবসময় যোগাযোগ রাখা হচ্ছে।

ফেসবুক পেজটিতে ৩ অক্টোবর এক পোস্টে বলা হয়, লিবিয়ার কোস্টগার্ড ভূমধ্যসাগর থেকে ৩০ অক্টোবর দিবাগত রাতে ১৭১ বাংলাদেশিসহ প্রায় ২০০ অভিবাসীকে উদ্ধার করে ত্রিপলির কাছাকাছি দুটি ডিটেনশন সেন্টারে হস্তান্তর করে।

এতে বলা হয়, তারা লিবিয়া উপকূল থেকে নৌকায় ইউরোপে যাচ্ছিল। লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস তাৎক্ষণিক লিবিয়ার অবৈধ অভিবাসন নিয়ন্ত্রণ সংস্থার সঙ্গে যোগাযোগ করে ডিটেনশন সেন্টার দুটি পরিদর্শন এবং উদ্ধার করা বাংলাদেশি নাগরিকদের সাক্ষাৎকারের অনুমতি গ্রহণ করে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ এপ্রিল)
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
ব্যাংক একীভূতকরণ নিয়ে যা জানাল বাংলাদেশ ব্যাংক
X
Fresh