• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রে গভর্নর অ্যাওয়ার্ড পেলেন এপিআইএ ডিরেক্টর বাংলাদেশি রেবেকা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি : আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২২, ১১:০৪
যুক্তরাষ্ট্রে গভর্নর অ্যাওয়ার্ড পেলেন এপিআইএ ডিরেক্টর বাংলাদেশি রেবেকা

যুক্তরাষ্ট্রের মিশিগানে গভর্নরের পরিষেবা অ্যাওয়ার্ড পেলেন এপিআইএ ডিরেক্টর বাংলাদেশি রেবেকা ইসলাম।মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার এবং মিশিগান কমিউনিটি সার্ভিস কমিশন সম্প্রতি এপিআইএ ডিরেক্টর রেবেকা ইসলামকে গভর্নরস সার্ভিস অ্যাওয়ার্ডের ২০২০ এবং ২০২১ বিজয়ীদের একজন হিসাবে ঘোষণা করেছে।

তিনি মহামারী চলাকালীন সম্প্রদায়ের সমস্যাগুলিকে সমর্থন করার ক্ষেত্রে পার্থক্য তৈরি করেন। রেবেকা ইসলাম এশিয়ান আমেরিকান প্রশান্ত মহাসাগরীয় দ্বীপবাসীর অধিকার ও সম্পদের জন্য তার প্রচেষ্টা এবং কমিউনিটিতে কোভিড-১৯ টিকা বিতরণে তার সহায়তার জন্য এই পুরস্কারে ভূষিত হন। রেবেকা তার কমিউনিটির প্রয়োজনের তার নিজস্ব অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিভিন্ন উপায়ে সম্প্রদায়ের জন্য পরিসেবা প্রদান করছেন।

তিনি এপিআইএ ভোট-মিশিগানের পরিচালক, আমেরিকান সিটিজেনস ফর জাস্টিসের বোর্ড সদস্য, মিশিগানের লিগ অফ উইমেন ভোটারদের স্বেচ্ছাসেবী পরিচালক এবং ভোটার ক্ষমতায়ন প্রকল্পের সদস্য।

তিনি খাদ্য ও পোশাকে সহায়তা করার জন্য স্বেচ্ছায় সময় ব্যয় করেন, ভোটদানে অনুবাদ এবং ব্যাখ্যা পরিষেবা প্রদান পরামর্শদাতা হিসাবে কাজ করছেন তিনি। রেবেকা ইসলামের মিশিগান গভর্নরের কাছ থেকে পরিষেবা অ্যাওয়ার্ড প্রাপ্তিতে মিশিগানে বসবাসরত বাংলাদেশিরা গর্বিত। বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের মুখ উজ্জ্বল করেছেন এবং তিনিই প্রথম বাংলাদেশি যিনি মিশিগান গভর্নরের কাছ থেকে পরিষেবা অ্যাওয়ার্ডটি লাভ করেন।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে যুক্তরাষ্ট্র গর্বিত : ব্লিঙ্কেন
X
Fresh