Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের উদ্যোগে ‘শেখ রাসেল দিবস’ উদযাপন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের উদ্যোগে ‘শেখ রাসেল দিবস’ উদযাপন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল-এর ৫৮ তম জন্মবার্ষিকী-‘শেখ রাসেল দিবস’ উদযাপন করা হয়। সোমবার (১৮ অক্টোবর) যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়। অনুষ্ঠানসূচীর মধ্যে ছিলো শহিদ শেখ রাসেল-এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, শেখ রাসেল-এর স্মরণে এক মিনিট নীরবতা পালন, বাণী পাঠ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা অনুষ্ঠান, শেখ রাসেলসহ তার পরিবারের সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত।

আলোচনা পর্বে বাংলাদেশি কমিউনিটির উল্লেখযোগ্য সংখ্যক সদস্য অংশগ্রহণ করেন। তারা ১৯৭৫ এর ১৫ আগস্টের নারকীয় হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান। অতঃপর নবনিযুক্ত কনসাল জেনারেল জনাব এম জে এইচ জাবেদ এ দিবস উপলক্ষে শিশু-কিশোরদের জন্য আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

কনসাল জেনারেল তার বক্তৃতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান - এর প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি শেখ রাসেলসহ ১৯৭৫ এর ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ শিশু অধিকার সংরক্ষণে ব্যাপক উন্নতি করেছে। শিশু অধিকার বাস্তবায়ন ও তাদের জন্য দেশকে পুরোপুরি নিরাপদ করে তোলার মাধ্যমেই শেখ রাসেল- এর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা জানানো হবে বলে তিনি মত প্রকাশ করেন।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS