Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসীদের সেবায় মোবাইল ফোন নম্বর চালু

মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসীদের সেবায় মোবাইল ফোন নম্বর চালু
মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন (ফাইল ছবি)

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সেবায় এবার মোবাইল ফোন নম্বর চালু করলো কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন। আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে তিনটি মোবাইল ফোন নম্বরসহ এ খবর প্রকাশ করেছে দূতাবাস।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকমিশনের সেবা সহজে নিশ্চিত করার লক্ষ্যে তিনটি নিবেদিত মোবাইল নম্বর চালু করা হয়েছে। সেবা সংক্রান্ত যে কোন প্রয়োজনে নম্বর গুলোতে যোগাযোগের জন্যও বলা হয়েছে। সপ্তাহে পাঁচদিন সোম থেকে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ সেবা অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। বিশেষত পাসপোর্ট এবং শ্রম ও কল্যাণ সংক্রান্ত যে কোন প্রয়োজনে ঐ মোবাইল ফোন নম্বরগুলোতে যোগাযোগের জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, করোনা মহামারির মধ্যে মালয়েশিয়া সরকারের নানাবিধ বাধ্যবাধকতার কারণে হাইকমিশনে গিয়ে সেবা নিতে পারছেন না প্রবাসীরা। সরকারের এসব নিয়ম মেনে প্রবাসীদের কথা চিন্তা করে ডিজিটাল পদ্ধতিতে সেবা অব্যাহত রেখেছে বাংলাদেশ হাইকমিশন। দূর-দূরান্ত থেকে হাইকমিশনে না এসে পাসপোর্ট সংগ্রহের জন্য চালু করা হয়েছে ৩৬টি পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণ। একইভাবে পাসপোর্ট নবায়নের জন্য পোস্ট অফিসের মাধ্যমে আবেদনেরও সুযোগ রয়েছে। এর পাশাপাশি পাসপোর্ট ও অন্যান্য সমস্যার সমাধানে এবার চালু করা হলো মোবাইল সেবা। হাইকমিশন থেকে সেবা নেয়ার জন্য নির্ধারিত মোবাইল নাম্বারগুলো হচ্ছে +৬০১০৪৩০৩১১০ ও +৬০১০৪৩০৩০২০ (পাসপোর্ট সংক্রান্ত প্রয়োজনে) ও +৬০১১২৬২০৬৭০১ (শ্রম ও কল্যাণ সংক্রান্ত প্রয়োজনে)

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS