Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

বাধ্যতামূলক কোয়ারেন্টিনের আর্থিক সহায়তা স্থগিত করলো জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট

বাধ্যতামূলক কোয়ারেন্টিনের আর্থিক সহায়তা স্থগিত করলো জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট
সংগৃহীত

মধ্যপ্রাচ্যের সৌদি আরবের জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল বৃহস্পতিবার (১৯ আগস্ট) এক প্রজ্ঞাপনে জানিয়েছে, বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাবদ ব্যয়ের বিপরীতে চলমান আর্থিক সহায়তা প্রদান কার্যক্রম স্থগিত করা হয়েছে।

কোভিড-১৯ ভাইরাস বিস্তাররোধে সৃষ্ট সংকটে সৌদি আরব আগত প্রবাসী বাংলাদেশি কর্মীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাবদ ব্যয়ের বিপরীতে চলমান আর্থিক সহায়তা প্রদান কার্যক্রম প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের এক নির্দেশনায় শুক্রবার (২০ আগস্ট) থেকে এই কার্যক্রম স্থগিত করা হয়েছে বলে জানানো হয়।

জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেল একটি বিশেষ বিবৃতিতে জানায়, ২০২০-২১ অর্থবছরে মোট ৩৯৮টি মৃতদেহ বাংলাদেশে পাঠানো হয়েছে। এরমধ্যে ৩৯১টি মৃতদেহ কনস্যুলেটের নিজস্ব নিয়োগকারীর অর্থায়নে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, প্রতিটি মৃতদেহ পাঠাতে প্রায় ২ লাখ ২৫ হাজার টাকা ব্যয় হয়। ৩৯১টি মৃতদেহ নিয়োগকারী অর্থায়নে বাংলাদেশে পাঠানোয় প্রায় ৯ কোটি টাকা সাশ্রয় হয়েছে। এই বিষয়গুলো নিশ্চিত করে একটি প্রজ্ঞাপন জারি করেছেন বাংলাদেশ কনস্যুলেটের লেবার কাউন্সিলর আমিনুল ইসলাম।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS