• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনাকালে বিশেষ অবদানের পুরস্কার পেলেন আরটিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

  ০৯ জুলাই ২০২১, ০৯:৫৪
RTV USA correspondent receive award for special contribution during the corona epidemic
সংগৃহীত

করোনাকালে বিশেষ অবদানের জন্য যুক্তরাষ্ট্রের মিশিগানে কমিউনিটি অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল আরটিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল। বুধবার এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে মহামারির এই সময় বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ইউনাইটেড অটো ওয়ার্কার্সের রিজিওনাল-১ এর মিলনায়তনে মিশিগানের ভোটিং রি-ডিস্ট্রিকিং কমিশনের টাউন হলে আলোচনা সভা, ডিনার এবং মিশিগান বাংলাদেশি কমিউনিটির এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান সম্পন্ন হয়।

এপি ভোট মিশিগানের এক্সিকিউটিভ ডাইরেক্টর রেবেকা ইসলাম এবং মিশিগান বাংলাদেশি কমিউনিটির নেতা এবং অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার সংগঠনের মিশিগানের সভাপতি ড. রাব্বী আলমের যৌথ পরিচালনায় এবং মিশিগান ইনডিপেন্ডেন্ট কমিশনার এম সি রোথার্নের সভাপতিত্বে এই অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে। সভার শুরুতে ১ মিনিট নীরবতা পালনের মাধ্যমে ড. রাব্বী আলমের সহদরা আত্মার শান্তি কামনা করা হয়। শেষ বিকেলে ডিনারের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

এপি ভোট মিশিগানের সহসভাপতি লিন্ডা সিলাইসার, আসালের পলিটিক্যাল সেক্রেটারি ইব্রাহিম আল জাহিম, হ্যামট্রমিক কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান, কাউন্সিলম্যান নাঈম লিয়ন চৌধুরী, স্টারলিং হাইটস কাউন্সিলম্যান হেনরি ইয়ানেজ, কাউন্সিলম্যান মাইকেল রেডকি, কাউন্সিলওম্যান ডায়না কোসকি, কাউন্সিলওয়োম্যান বারবারা জিরাকো, কাউন্সিলওয়োম্যান মারিয়া স্কিম্ড, ওয়ারেন সিটি মেয়র প্রোটিম প্যাট্রিক গ্রিন, কাউন্সিলওয়োম্যান মিন্ডি মোর্স, মিশিগান সেক্রেটারি অব স্টেটের প্রতিনিধি বেলাল হিসাম, নিউ মিশিগান মিডিয়ার প্রতিনিধি প্রফেসর ওয়েন স্টেট বিশ্ববিদ্যালয়ের ড. হ্যাগ ওসাগান, আসালের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সৈয়দ রেজা, আসালের জেনারেল সেক্রেটারি মিনহাজ রাসেল চৌধুরী, আসালের সহসভাপতি মাহবুব রাব্বী খান, আসালের ইয়ুথ ডাইরেক্টর মোবারাক মোজেব, আল ইহসান ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা ইমাম হাফিজ ফখরুল ইসলাম, ন্যাস্টের কার্যকরী সদস্য এবং হ্যামট্রমিক সিটির কাউন্সিলর পদপ্রার্থী আরমানী আসাদ, আম্যান্ডা জ্যাকেস্কি, লিন ব্লাসী, এবং আরও অনেকে কমিউনিটির পক্ষে বক্তব্য রাখেন।

রি-ডিস্ট্রিকিং কমিশনের কমিশনার অ্যাডওয়ার্ড উডস্ বক্তব্য রাখেন এবং অন্যান্য কমিশনারদেরকে পরিচয় করিয়ে দেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে পর্যবেক্ষণ এবং প্রশ্ন-উওর প্রদান করেন কমিশনার রেবেকা স্টেলা, কমিশনার অ্যান্থনি ঈদ, কমিশনার রিচার্ড ভাইস, এবং কমিশনার এম সি রথোর্ন।

অন্যান্যের মধ্যে আরও প্রশ্ন করেন ওয়ান হ্যামট্রমিকের বিল মাহের, এট্রনি রজার ফারহিনা, আসাল নেতা মোহাম্মদ মুকিত, তাওহিদ নেওয়াজ, বেলাল হোসেন এবং এ্যানি ইসলাম। নেট ভোটের প্রতিনিধি লইডা টাপিয়া ম্যাপের ব্যাপারে প্রজেক্টরের মাধ্যমে পাবলিক কমেন্ট করবার আহ্বান করেন।

নির্বাচিত মিশিগানের সংসদ সদস্য স্টেট রিপ্রেজেনটেটিভ লরি স্টোন এবং পদ্মা কুপ্পা মূল্যবান বক্তব্য রাখেন। মিশিগান বাংলাদেশি কমিউনিটির পক্ষে সবার উপস্থিতিতে এই অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়। কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান, কাউন্সিলম্যান নাঈম চৌধুরী, আরটিভি জার্নালিস্ট কামরুজ্জামান হেলাল, নর্থ আমেরিকান সোশ্যাল ট্রাস্ট (নাস্ট) এবং চিকিৎসক ডা. মোহাম্মদ হোসেনকে অ্যাওয়ার্ড দেয়া হয়।

করোনাকালীন সময়ে নাস্টের কার্যক্রম এবং কমিউনিটি সেবার জন্য এই অ্যাওয়ার্ড দেয়া হয়। নাস্টের পক্ষে আরমানী আসাদ এবং শাকিল খন্দকার সম্মাননা গ্রহণ করেন। ড. রাব্বী আলম বলেন, নাজেল হুদা এবং মনজুরুল করিম তুহিন নাস্টের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং তিনি সবাইকে ধন্যবাদ জানান।

মিনহাজ রাসেল চৌধুরী বলেন, কাউন্সিলম্যান মোহাম্মদ হাসান করোনাকালীন সময়ে কমিউনিটির পাশে থেকে সেবা প্রদান করেছেন তাই আমারা তাকে এই অ্যাওয়ার্ড প্রদান করছি।

মাহবুব রাব্বী খান বলেন নাঈম চৌধুরী কমিউনিটির হয়ে কাজ করছেন এবং দুই ঈদের সময়ে পুরো হ্যামট্রমিক শহরের পার্কিং ফ্রি করেছেন রেজুলুশন করে এবং মিশিগানের স্থায়ী শহিদ মিনার রেজুলুশন পাস করেছেন। এই কারণে আমরা নাঈমকে অ্যাওয়ার্ড প্রদান করছি।

সৈয়দ আলী রেজা বলেন, করোনাকালীন সময়ে ডা. মোহাম্মদ হোসেন কমিউনিটির অনেককে সেবা প্রদানসহ অন্যান্য সুযোগ সুবিধা প্রদান করে আসছেন। এই কারণে আমরা ডা. হোসেনকে অ্যাওয়ার্ড প্রদান করছি।

ড. রাব্বী আলম বলেন, জার্নালিস্ট কামরুজ্জামান হেলাল করোনাকালীন সময়ে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে বাংলাদেশি আমেরিকান কমিউনিটির নিউজ মিডিয়া সেবা প্রদান করেছেন। কামরুজ্জামান হেলাল একাধারে বাংলাদেশের অন্যতম টেলিভিশন চ্যানেল আরটিভির ইউএসএ প্রতিনিধি। করোনাকালীন সময়ে তার মিডিয়া সেবার জন্য মিশিগান বাংলাদেশী কমিউনিটি তাকে এই সম্মানে ভূষিত করেছে।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
X
Fresh