• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের জরুরি সতর্কবার্তা

  ২৬ জুন ২০২১, ১২:৫৪
Urgent warning of Bangladesh High Commission in Malaysia
সংগৃহীত

সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে হাইকমিশনের নানা সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে মুখরোচক বিজ্ঞাপন প্রচারকারীদের বিরুদ্ধে সতর্কতা জারি করে বিজ্ঞপ্তি দিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। শনিবার কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন ওই বিজ্ঞপ্তি দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশ করে।

দূতালয় প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন ব্যক্তি বা ব্যক্তিবর্গ বা দালাল স্বনামে বা বেনামে হাই কমিশনের ফেসবুক পোস্টে ঢুকে দ্রুত পাসপোর্ট করে দেয়ার যে কার্যক্রম করে আসছেন তা সম্পূর্ণ বেআইনি এবং এর সঙ্গে হাইকমিশনের কোনও সংশ্লিষ্টতা নেই।

বাংলাদেশ সরকার তথা বাংলাদেশ হাইকিমশন সব ধরনের দুর্নীতি ও অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। এ ধরনের বেআইনি কাজে মালয়েশিয়ায় বসবাসরত কোনও বাংলাদেশি নাগরিক এবং তাদের সঙ্গে হাইকমিশনের কারও সংশ্লিষ্টতা প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

একই সঙ্গে এ বিষয়ে হাইকমিশনে সেবা প্রত্যাশী মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের সচেতন এবং এ ধরনের অবৈধ কার্যক্রমের সঙ্গে জড়িতদের সম্পর্কে নিশ্চিত তথ্য থাকলে feedback.bhckl@gmail.com মেইল অ্যাড্রেসে জানানোর জন্য অনুরোধ জানানো হয়। নিরাপত্তার স্বার্থে তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, করোনাকালীন সময়ে নামে বেনামে ফেসবুকে একাউন্ট খুলে হাইকমিশনের বিভিন্ন সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রচার প্রচারণা চালিয়ে আসছে এক শ্রেণীর দালাল চক্র। যাদের অনেকেই আবার নিজেকে হাইকমিশনের কর্মকর্তা হিসাবে প্রোফাইলে উল্লেখ করেছেন।

বিশেষ করে পাসপোর্ট সেবা দেয়ার নামে তাদের প্রতারণার ফাঁদেও পড়েছেন অনেক প্রবাসী। সাম্প্রতিক সময়ে এ ধরনের কার্যক্রম বেড়ে যাওয়ায় অতি জরুরি সতর্কবার্তার এ বিজ্ঞাপন দিতে বাধ্য হলো মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

এদিকে হাইকমিশনের এ সতর্কবার্তা সময়োপযোগী উল্লেখ করে এ বিষয়ে প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাব, মালয়েশিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ। বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দও হাইকমিশনের এ সতর্কবার্তাকে সাধুবাদ জানিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়ায় বাংলাদেশিকে হত্যা করল আরেক বাংলাদেশি
X
Fresh