Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের ইতালিতে ঢুকতে দিতে আহ্বান জানালেন বাংলাদেশি রাষ্ট্রদূত

Bangladeshi ambassador urges stranded Bangladeshis to enter Italy
সংগৃহীত

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান দেশটির স্বাস্থ্যমন্ত্রীর ডিপ্লোম্যাটিক এ্যাডভাইজার রাষ্ট্রদূত দাভিদে লা চেচিলিয়ার সঙ্গে টেলিফোনে কথা বলেন। দক্ষিণ এশিয়ায় কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট চিহ্নিত হওয়ার পর বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ থেকে ইতালিতে ভ্রমণের ক্ষেত্রে সাম্প্রতিক নিষেধাজ্ঞার প্রেক্ষাপটে আলোচনাটি অনুষ্ঠিত হয়।

টেলিফোনে আলাপকালে রাষ্ট্রদূত মো. শামীম আহসান বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের দুর্দশা ও নিয়োগকারী ইতালিয়ানদের ব্যবসায় ক্ষতিসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। একই সঙ্গে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত দ্রুত ব্যবস্থার কারণে কোভিড পরিস্থিতির দৃশ্যমান উন্নতি সবিস্তারে উল্লেখ করনে এবং আটকে পড়া বাংলাদেশিদের জন্যে বিশেষ ব্যবস্থাপনায় ইতালিতে প্রবেশের ব্যবস্থার জন্যে বিশেষ অনুরোধ জানান। রাষ্ট্রদূত চেচিলিয়া অত্যন্ত ধৈর্য সহকারে বাংলাদেশের রাষ্ট্রদূতের বক্তব্য শোনেন এবং সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় সংশ্লিষ্ট সবার কাছে বিষয়টি স্পষ্টভাবে তুলে ধরার আন্তরিক আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশ দূতাবাস সাম্প্রতিকতম ভ্রমণ নিষেধাজ্ঞা জারির অব্যবহিত পর থেকেই ইতালির সংশ্লিষ্ট সবার সঙ্গে একটি বিশেষ ব্যবস্থা খুঁজে বের করার জন্যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়কেও ইতোপূর্বে আনুষ্ঠানিকভাবে কূটনৈতিকপত্র দেয়া হয়েছে। বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ও ঢাকাস্থ ইতালিয়ান দূতাবাসের সঙ্গে এক্ষেত্রে যোগাযোগ রেখে চলছে।

বাংলাদেশ দূতাবাস, রোম আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ ও উৎকণ্ঠা আন্তরিকভাবে অনুধাবন করে এবং কোভিড-১৯ সৃষ্ট বৈশ্বিক পরিস্থিতির মধ্যেও এক্ষেত্রে একটি সমাধান বের করার ক্ষেত্রে প্রচেষ্টা অব্যাহত রাখছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS