Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

লকডাউনে যেভাবে চলবে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন

The way Bangladesh High Commission of Malaysia will run in lockdown
সংগৃহীত

মালয়েশিয়ায় দুই সপ্তাহের কঠোর লকডাউনে খোলা থাকবে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন। দাপ্তরিক কার্যক্রমের পাশাপাশি চলবে পাসপোর্ট সেবার কার্যক্রমও। হাইকমিশন থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ার দূতালয় প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রবাসীদের স্বার্থে লকডাউনের মধ্যেও যথারীতি চালু রাখা হবে হাইকমিশনের সেবা। তবে সেবা প্রত্যাশীদের অবশ্যই সরকারের বিধিনিষেধ মেনে চলার জন্য দূতাবাসের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

নতুন এ বিজ্ঞপ্তিতে যুক্ত করা হয়েছে পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সংগ্রহের নতুন তালিকা। যে তালিকায় রয়েছে রাজধানী কুয়ালালামপুরের বেশ কয়েকটি স্থান যেখান থেকে প্রবাসীরা তাদের পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন।

রাজধানীর জালান তান চেং লক এর কুয়ালালামপুর জিপিও, জালান বেসার কেপং এর জিনজাং পোস লাজু, জালান সুলতান ইসমাইলের সুঙ্গাই ওয়াং প্লাজার পোস্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন প্রবাসীরা।

এছাড়া পারসেরিয়ান দাতো মেনতেরি’র শাহআলম জিপিও, জালান ৬সি/৯ এর বান্দার বারু বাঙ্গি, জালান ম্যাক্সওয়েল রাওয়াং, জালান হিশামউদ্দিন কাজাং থেকে প্রবাসীরা অনলাইনে আবেদন করে এসব পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট গ্রহণ করতে পারবেন।

কুয়ালালামপুরের বাইরে জালান বুকিত বারু’র মালাক্কা জিপিও, জোহরের তাংকাক এ জালান পায়া মাস, নেগারি সেম্বিলান, সেরাম্বানের জালান রাহাং এর পোস্ট অফিসের মাধ্যমেও নবায়নকৃত পাসপোর্ট গ্রহণ করতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা।

উল্লেখ্য, করোনা মহামারির মধ্যেই রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় বৈধতা দেয়ার ঘোষণা দিয়েছে মালয়েশিয়া। আর এ প্রক্রিয়ায় অংশ নিতে বিপুল পরিমাণ প্রবাসী পাসপোর্ট নবায়নের জন্য আবেদন করেছে। কুয়ালালামপুর হাইকমিশন এসব আবেদন গ্রহণ করলেও নানা জটিলতায় নবায়নকৃত পাসপোর্ট প্রবাসীদের কাছে পৌঁছে দিতে হিমশিম খাচ্ছে।

RTV Drama
RTVPLUS