Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

মিশিগানে ফেসবুক ভিত্তিক সংগঠন এবিসিএইচ গ্রুপের মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠিত

Meet & Greet, a Facebook-based organization of ABCH Group, held in Michigan
সংগৃহীত

করোনা আক্রান্ত পৃথিবীতেও যে একে অপরের কাছাকাছি থাকা যায়, তার উৎকৃষ্ট উপমা দিতেই যেন বছরের প্রায় মাঝামাঝি সময়ে এসে মে মাসের ৩০ তারিখ রোববার বিকেলে মিশিগানে অনুষ্ঠিত হলো আমেরিকান বাংলাদেশি কমিউনিটি হেল্পের (এবিসিএইচ) অঙ্গসংঠনের পরিচিতি অনুষ্ঠান এবং প্রাথমিক আলাপচারিতা।

মূল সংগঠনের উদ্যোক্তা তরিকুল ইসলাম মিঠু, হাসান ভূঁইয়া এবং জাহিদ করিমের আন্তরিক ইচ্ছা ও উদ্যোগ এবং সর্বত সাহায্যে এর সূচনা হয়। ফেসবুক পেজে এবং পরে ম্যাসেঞ্জারে একের পর এক যুক্ত হতে থাকেন সব পর্যায়ের মিশিগানবাসী। অতি অল্প সময়ে গড়ে ওঠে এক দৃঢ় বন্ধন।

একে অপরকে সর্বোচ্চ সহায়তার লক্ষ্যে গঠিত এই সংগঠনকে আরও এগিয়ে নিয়ে সর্বস্তরের ভিন্ন ভিন্ন মানুষকে একত্রিত করার লক্ষ্যে স্বল্প সময়ের মধ্যে বৃহত্তর ডেট্রয়েট এলাকার ছোট শহর হ্যামট্র্যামকে ভেটেরান্স পার্কে আয়োজিত হয় মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠান।

স্থানীয় নেতৃবৃন্দ যে যার অবস্থান থেকে এগিয়ে আসেন একে সাফল্যমণ্ডিত করতে। সাংবাদিক, ব্যবসায়ী, চাকরিজীবী, সাংস্কৃতিক কর্মীদের মধ্যে থেকে কিছু সংখ্যক জড়ো হন প্রাথমিক পরিচয় সেরে পরবর্তীতে বৃহৎ আকারে মিলিত হবার পরিকল্পনা করতে।

হাঁসি, আনন্দে, গানে, বিভিন্ন উপহারে, কেক কাটায়, রসনাপূর্তিতে কয়েকঘন্টা পার হয়ে যায় অতি দ্রুত। পরবাসে আবেগাক্রান্ত কন্ঠে গেয়ে ওঠেন সবাই ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি।’

ব্যানার এবং বেলুনে বিকেলটা যেন আলোকিত হয়ে ওঠে আরও। স্বেচ্ছাসেবীরা একবিন্দু দ্বিধা করেননি অক্লান্ত পরিশ্রম করতে। এমনকি সাড়ে তিন ঘণ্টা ড্রাইভ করে স্বল্প সময়ের এ অনুষ্ঠানে যোগ দিতে আসেন এক নাইলসবাসী স্বেচ্ছাসেবী। খাবার প্রস্তুত, স্থান নির্বাচন, বাকি সব প্রস্তুতি, অর্থের যোগান- সবই হয়ে যায় সম্মিলিত প্রয়াসে।

তার ফলেই সবার মনে দৃঢ় প্রত্যয় জন্মে- আমরা পারবো, আমরা সবাই মিলে পারবো ধর্ম, বর্ণ, গোত্রহীন নিরপেক্ষ আশ্রয় এবিসিএইচ’কে এগিয়ে নিতে আলোকিত সময়ের কাছে।

RTV Drama
RTVPLUS