Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি হামলার প্রতিবাদে মিশিগানে বিক্ষোভ

Protests in Michigan against Israeli attacks on Palestinians
সংগৃহীত

ফিলিস্তিনিদের উপর ইসরায়েলিদের চলমান হামলা ও হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের মিশিগানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার নানা ধর্ম-বর্ণের, ভাষার এবং নানা দেশের কয়েক হাজার মানুষ এই বিক্ষোভ সমাবেশে সমবেত হন। স্থানীয় সময় দুপুর ১টায় ডিয়ারবর্ন শহরের পুলিশ ডিপার্টমেন্টের সামনে সবাই সমবেত হন। এসময় তারা ফিলিস্তিনিদের ওপর অনতিবিলম্বে বিমান হামলা বন্ধের দাবি জানান।

সম্প্রতি আল-আকসা মসজিদের আক্রমণ এবং বোমা হামলায় অন্তত ২১২ জন নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। যুক্তরাষ্ট্রের প্রেসিডন্ট জো বাইডেন প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, যুক্তরাষ্ট্র যেন ইসরায়েলিদের পক্ষে অবস্থান না নেয়। বক্তারা বলেন, যুক্তরাষ্ট্র যেন ইসরায়েলিদের অস্ত্র এবং পররাষ্ট্র নীতিতে বিলিয়ন বিলিয়ন ডলার দেয়া বন্ধ করে দেয় । কারণ ইসরায়েলি রাষ্ট্র একটি সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে। ১৯৬৭ সাল থেকে ফিলিস্তিনি দেশকে দখল করে রেখেছে।

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউএস কংগ্রেসের সদস্য রাশিদা তালিব। রাশিদা তালিব ফিলিস্তিনি শরণার্থী হিসেবে যুক্তরাষ্ট্রে আজ কংগ্রেসের সদস্য হয়েছেন। তিনি বলেন, সবাইকে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ইয়েমেনি, লেবাননি, মিশরীয়, ইরাকি, জর্ডানি, লিবীয়, ইরানি, বাংলাদেশি, ইন্ডিয়ান, পাকিস্তানি, আফ্রিকান, মেক্সিকান, কৃষ্ণাঙ্গ, শ্বেতাঙ্গ সবাইকে সতস্ফুর্তভাবে এই বিক্ষোভ অংশগ্রহণ করেন।

বাংলাদেশি কমিউনিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং এ্যামপ্যাকের চেয়ারম্যান ডক্টর রাব্বী আলম, মিনহাজ রাসেল চৌধুরী, মাহাবুব রাব্বী খান, সৈয়দ আলী রেজা, নাজেল হুদা, মনজুরুল করীম তুহিন, আরমানী আসাদ, ফজল চৌধুরী, নঈম লিয়ন চৌধুরীসহ আরও অনেকে। সমাবেশ, রোড মার্চ এবং গাড়ির বহরের মাধ্যমে মিশিগান অ্যাভিনিউ মুখরিত হয়ে ওঠে এবং বিক্ষোভ সমাবেশটি বিকাল ৫টায় শেষ হয়।

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS