• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ছুটিতে এসে আটকে পড়া প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর আশ্বাস লিবিয়ার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ নভেম্বর ২০২০, ১৫:৩৬
Libya has promised to extend the visas of expatriates stranded on holiday
সংগৃহীত

বাংলাদেশে ছুটিতে এসে করোনাভাইরাসের কারণে আটকে পড়া লিবিয়া প্রবাসীদের ফেরাতে উদ্যোগ নিয়েছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। বুধবার দূতাবাসের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়, লিবিয়ায় বৈধভাবে কর্মরত প্রবাসীদের মধ্য থেকে অনেকে করোনাভাইরাস মহামারির আগে ছুটিতে দেশে গিয়ে আটকে পড়েন। বৈশ্বিক মহামারি করোনার ঝুঁকি এড়াতে লিবিয়া সরকার গত মার্চ মাস থেকে বিমানবন্দর ও স্থলবন্দর বন্ধসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করে।

পরবর্তীতে লকডাউন এবং কারফিউ জারির মাধ্যমে লিবিয়ার সরকার করোনার বিস্তার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে। দীর্ঘদিন ধরে বিমান চলাচল বন্ধ থাকার পর সাম্প্রতিক সময়ে লিবিয়া সরকার সীমিত পরিসরে বিমানবন্দর চালু করেছে। কিন্তু দেশে ছুটিতে গিয়ে অনেক প্রবাসীদের ভিসা/এন্ট্রি পারমিটের মেয়াদ ইতোমধ্যে উত্তীর্ণ হয়ে গেছে।

এমন প্রেক্ষিতে দূতাবাসের পক্ষ হতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয় এবং গত ২২ নভেম্বর লিবিয়ার শ্রম মন্ত্রণালয়ের কর্মসংস্থান অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূত বৈঠক করেন। বিস্তারিত আলোচনার পর কর্মসংস্থান অধিদপ্তরের মহাপরিচালক আটকে পড়া বাংলাদেশিদের ভিসার মেয়াদ বৃদ্ধির ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেয় বলে জানায় দূতাবাস।

এক্ষেত্রে দেশে আটকে পড়া কর্মীরা তাদের নিয়োগকর্তারা সরাসরি লিবিয়ার শ্রম মন্ত্রণালয়ের কর্মসংস্থান অধিদপ্তরে আবেদন জানালে লিবিয়ার ইমিগ্রেশন অধিদপ্তরের মাধ্যমে তাদের ভিসার মেয়াদ বৃদ্ধির ব্যবস্থা করা হবে বলে জানানো হয়।

এজন্য দেশে আটকে পড়া প্রবাসীদের পুনরায় লিবিয়ায় ফেরত আসতে দ্রুত তাদের নিয়োগকর্তার সঙ্গে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হয়। এ বিষয়ে আরও কোনও তথ্যের জন্য দূতাবাসের +২১৮৯১৬৯৯৪২০২ ও +২১৮৯১৬৯৯৪২০৭ মোবাইল নম্বর এবং libyalw@yahoo.com ই-মেইলে যোগাযোগ করা যাবে।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ অনিয়মিত বাংলাদেশি
তিউনিসিয়ায় নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে
তিউনিসিয়া উপকূলে নৌকার আগুনে নিহত সবাই বাংলাদেশি, ধারণা আইওএমের
X
Fresh