• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রের আদমশুমারি সেনসাসে প্রবাসী বাংলাদেশিদের অংশ নেয়ার আহ্বান

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৩
Expatriate Bangladeshis are urged to participate in the US Census Census
ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা)

যুক্তরাষ্ট্রে চলমান ইউএস সেনসাস, ২০২০-তে সকল প্রবাসী বাংলাদেশিদের অংশ নেয়ার আহ্বান জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা)। আদমশুমারিতে নিবন্ধনের শেষ দিন ৩০ সেপ্টেম্বর।

গত ১২ সেপ্টেম্বর ফোবানা মেইনস্ট্রিম লিয়াজো কমিটির এক সভায় যুক্তরাষ্ট্রের ২০২০ সালের আদম শুমারিতে বাংলাদেশিদের সন্তোষজনক অন্তর্ভুক্তিকরণ হচ্ছে না বলে নিজেদের ও পরিবারসহ সকলের নাম অন্তর্ভুক্ত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।

মেইনস্ট্রিম লিয়াজো কমিটির চেয়ারপার্সন ডালাসের অধিবাসী নাহিদা আলী ডেইজির সভাপতিত্বে ওই ভার্চুয়াল সভায় বিভিন্ন শহরে বসবাসরত নেতৃবৃন্দ অনলাইনে সংযুক্ত ছিলেন। তাদের মধ্যে ফোবানা নির্বাহী কমিটির চেয়ারম্যান শাহ হালিম ও নির্বাহী সচিব ড. আহসান চৌধুরী, দুই সদস্য ও সাবেক চেয়ারম্যান যথাক্রমে রেহান রেজা ও জসিম উদ্দিন, সদস্য প্রিয়লাল কর্মকার এবং ডালাসের রাজনৈতিক ব্যক্তিত্ব তাবাসসুম আহমেদ প্রমুখ।

আদমশুমারিতে অংশ নিতে অনলাইনে 2020census.gov ও টেলিফোনে 1 888-330-2020 নম্বরে নিবন্ধন করা যাবে বলে জানানো হয়। এই ব্যাপারে যে কোনো তথ্যের জন্যে FOBANA Mainstream Liaison Committee, 972-333-3286 নম্বর টেলিফোনে অথবা nahidaali@gmail.com ই-মেইলে যোগাযোগ করা যাবে।
পি

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh