• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে বিক্ষোভ নিয়ন্ত্রণে ন্যাশনাল গার্ড পাঠাচ্ছে মিশিগান 

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ২৯ আগস্ট ২০২০, ২১:৫৩
Michigan is sending National Guard to control protests in Wisconsin, USA
মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার

উইসকনসিন স্টেটে বর্ণবাদ বিরোধী বিক্ষোভ চলছে গত কয়েকদিন ধরে। জ্যাকব ব্লেক নামের এক কৃষ্ণাঙ্গ পুলিশের গুলিতে আহত হওয়ায় বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। এই বিক্ষোভ নিয়ন্ত্রণে মিশিগান সরকার সেখানে দুই কোম্পানি ন্যাশনাল গার্ড প্রেরণ করছে। মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার এতে অনুমোদন দিয়েছেন। উইসকনসিনের গভর্নরের অনুরোধে ন্যাশনাল গার্ড পাঠানো হচ্ছে। এটা ফেডারেল ন্যাশনাল গার্ড নয়। ফলে যে কোনো সময় গভর্নর তাদেরকে ফেরত আনতে পারবেন।

গভর্নর হুইটমার এক বিবৃতিতে জানান, আমি নিশ্চিত যে, আমাদের পুরুষ ও নারী গার্ডরা আমাদের প্রতিবেশি রাজ্য উইসকনসিনে নিরাপত্তা বজায় রাখতে এবং তাদের প্রথম সংশোধনী রক্ষায় শান্তিপূর্ণভাবে কাজ করবেন। রোববার কেনোশায় পুলিশের গুলিতে আহত হন জ্যাকব ব্লেক। বুধবার ১৭ বছর বয়সী এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে দুই বিক্ষোভকারীকে গুলি করে হত্যার জন্য। তৃতীয় আরেকজন আহত হন।

উইসকনসিনের গভর্নর ইভারস কেনোশায় বিক্ষোভ নিয়ন্ত্রণে এবং বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে অন্যান্য রাজ্যগুলোকে অতিরিক্ত ন্যাশনাল গার্ডের সদস্য পাঠানোর অনুরোধ জানিয়েছিলেন। সেখানে জরুরি অবস্থাও জারি করা হয়েছে। আলাবামা ও অ্যারিজোনা থেকেও ন্যাশনাল গার্ড যাবে উইসকনসিনে। রাজ্যের গভর্নর এই তথ্য জানিয়েছেন। গত মে মাসে মিনেয়াপোলিসে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড পুলিশের গুলিতে নিহতের ঘটনায় ব্যাপক বিক্ষোভ হয়েছিল মিশিগানে।
পি

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
X
Fresh