• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশি প্রার্থীদের অংশগ্রহণে মিশিগানে শেষ হলো প্রাইমারি নির্বাচন ২০২০

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২০, ১১:২২
The Michigan primary election 2020 ended with the participation of Bangladeshi candidates
ফাইল ছবি

নির্বাচনে বরাবরের মতো ভোটার উপস্থিতির সংখ্যা বেশি থাকলেও করোনাভাইরাসের কারণে এবারের ভোট উৎসবমুখর পরিবেশ ছিল না। এই নির্বাচনে ৪ জন বাংলাদেশি-আমেরিকান প্রার্থী বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বাংলাদেশি প্রার্থীরা সবাই ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে, তাছাড়া একই পদে একাধিক বাংলাদেশি প্রার্থী না থাকায় ভোট ভাগাভাগি হওয়ার সম্ভাবনা ও ছিল না। এ নির্বাচনে মিশিগান অঙ্গরাজ্যের হাউস অব রিপ্রেজেনটেটিভ পদে নির্বাচনে ডিস্ট্রিক্ট-৪ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বাংলাদেশি আমেরিকান সাহাব আহমেদ (সুমিন), ওয়েইন কাউন্টি ডিস্ট্রিক্ট-৩ থেকে কমিশনার পদে প্রার্থী পদে নির্বাচন করেছেন বাংলাদেশি-আমেরিকান মোহাম্মদ কামরুল হাসান, ওয়ারেন সিটির ওয়ারেন ম্যাকম্ব ডেলিগেট পদে প্রার্থী পদে নির্বাচন করেছেন বাংলাদেশি-আমেরিকান খাজা শাহাব আহমদ ম্যাকম্ব-কাউন্টির-কাউন্টি ডেলিগ্যাট পদে এবং হ্যামট্রামাক সিটির ৫ নম্বর প্রিসিঙ্কটের ডেলিগেট হিসেবে নির্বাচন করেন বাংলাদেশি-আমেরিকান মিনহাজ রাসেল চৌধুরী।
চার জন বাংলাদেশি প্রার্থীর মধ্যে ডেলিগেট পদ প্রার্থী নির্বাচনে জয় পেয়েছেন দুজন আমেরিকান বাংলাদেশি। তাদের মধ্যে একজন হলেন ওয়ারেন সিটির ওয়ারেন ম্যাকম্ব ডেলিগেট পদ প্রার্থী বাংলাদেশি-আমেরিকান খাজা শাহাব আহমদ ডেলিগেট পদে বিজয়ী হোন তিনি বলেন এই বিজয় সকল বাংলাদেশিদের বিজয়।
আরেকজন প্রার্থী হ্যামট্ররমিক সিটির ৫ নম্বর প্রিসিঙ্কটের ডেলিগেট পদ প্রার্থী বাংলাদেশি-আমেরিকান মিনহাজ রাসেল চৌধুরী বিজয়ী হোন তিনি বলেন কমিউনিটির সকলকে নিয়ে তিনি কাজ করতে চান।
হাউস অব রিপ্রেজেনটেটিভ পদে ডিস্ট্রিক্ট ৪ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বাংলাদেশি-আমেরিকান সাহাব আহমেদ ডেমোক্রেটিক পার্টির ১১ জন প্রার্থী এই পদে লড়ছিলেন এবং তিনি পরাজিত হোন।
এছাড়া ওয়েইন কাউন্টি ডিস্ট্রিক্ট-৩ থেকে কমিশনার পদে প্রার্থী পদে নির্বাচন করেছিলেন বাংলাদেশি-আমেরিকান মোহাম্মদ কামরুল হাসান ডেমোক্রেটিক পার্টির ২ জন প্রার্থী এই পদে লড়ছিলেন।কামরুল হাসান মোট ৩৪৮১ ভোট পেয়ে পরাজয় বরণ করেন।

সি/

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
X
Fresh