logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

দেশে পাঠানো হবে রায়হানকে

  মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৫ আগস্ট ২০২০, ১৫:৪৯ | আপডেট : ০৫ আগস্ট ২০২০, ১৭:০৪
Raihan will be sent home
রায়হান কবির
আল জাজিরার একটি তথ্যচিত্রে সাক্ষাতকার দেয়া রায়হান কবিরকে আগস্ট মাসের শেষে তার নিজ দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন মালয়েশিয়ার ইমিগ্রেশনের ডিজি দাতুক খাইরুল  জাইমি।

বুধবার (৫ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রায়হান কবিরের তদন্ত প্রতিবেদন অ্যাটর্নি  জেনারেল দেখবেন  তারপর তাকে  তার দেশে পাঠানো হবে। একইসঙ্গে রায়হান কবির আর মালয়েশিয়ায় ফিরতে  পারবে না, কারণ  তাকে  কালো তালিকাভুক্ত করা হয়েছে বলেও মন্তব্য করেন ডিজি।

এসময় কবে নাগাত রায়হানকে দেশে পাঠানো হতে পারে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইমিগ্রেশন ডিজি বলেন, কুয়ালালামপুর  টু ঢাকা ফ্লাইট আগস্টের শেষে চালু হলেই তাকে পাঠানো হবে। 

উল্লেখ্য, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে লকডাউনের মধ্যে অভিবাসী শ্রমিকদের প্রতি মালয়েশিয়া প্রশাসনের বৈষম্যমূলক আচরণ নিয়ে গত ৩ জুলাই ‘লকডআপ ইন মালয়েশিয়াস লকডাউন’নামে একটি তথ্যচিত্র প্রচার করে আল জাজিরা। তথ্যচিত্রটি’তে ভুল ও মিথ্যা তথ্য উপস্থাপনের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে মালয়েশিয়াকে খাটো করা হয়েছে এমন অভিযোগ এনে ব্যাপক তদন্তে নামে মালয়েশিয়া প্রশাসন।

---------------------------------------------------------------
 আরও পড়ুন: বাংলাদেশি প্রবাসীদের প্রতি সৌদির সরকারের কঠোর নির্দেশনা
---------------------------------------------------------------

মালয়েশিয়ায় কর্মরত আল জাজিরার সাতজন সাংবাদিককে তলব করা হয় এবং ক্ষমা চাওয়ার জন্য বলা হয়। যদিও আল জাজিরা এ তথ্যচিত্রের পক্ষে অবস্থান নেয় এবং এ তথ্যচিত্রটি শতভাগ পেশাদারিত্বের মাধ্যমে করা হয়েছে বলে বিবৃতি দেয়। এই তথ্যচিত্রে সাক্ষাতকার দেয়ায় রীতিমতো হুলিয়া জারি করে আটক করে কারাগারে পাঠানো হয় নারায়ণগঞ্জ প্রবাসী রায়হান কবিরকে। আটকের পরপরই জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয় ১৪ দিনের রিমান্ডে। আর আটকের আগেই কালো তালিকাভুক্ত করে বাতিল করা হয় তার ভিসা।

এদিকে আটকের পর এক প্রতিক্রিয়ায় রায়হান কবির এ তথ্যচিত্রের  মাধ্যমে মালয়েশিয়া সরকার  ও জনগণকে আঘাত দিয়ে থাকলে তার জন্য দুঃখ প্রকাশ করেন।

 

সি/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • প্রবাস এর সর্বশেষ
  • প্রবাস এর পাঠক প্রিয়