logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

কুড়িগ্রামে সাংবাদিককে গ্রেপ্তার করে শাস্তিপ্রদান বিধিসম্মত হয়নি: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ মার্চ ২০২০, ০৯:৩০
কুড়িগ্রামে সাংবাদিককে গ্রেপ্তার করে শাস্তিপ্রদান বিধিসম্মত হয়নি: তথ্যমন্ত্রী
ঢাকার আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ছবি: সংগৃহীত
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, কুড়িগ্রামে সাংবাদিক আরিফুল ইসলামকে গ্রেপ্তার ও শাস্তি প্রদান প্রক্রিয়া বিধিসম্মত হয়নি।

ঢাকার আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবনে রোববার বিকেলে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘গত ১৩ মার্চ দিনগত রাতে কুড়িগ্রামে একজন সাংবাদিককে যেভাবে ঘর থেকে ধরে নিয়ে গিয়ে অন্যত্র কোর্ট বসিয়ে শাস্তি দেয়া হয়েছে, আমার দৃষ্টিতে এটি কোনোভাবেই বিধিসম্মত হয়নি। অ্যাটর্নি জেনারেল ইতোমধ্যেই তার বক্তব্যে এভাবে মধ্যরাতে অন্যত্র কোর্ট বসানো যায় না বলে মতামত ব্যক্ত করেছেন।’

মন্ত্রী আরও বলেন, ‘মোবাইল কোর্ট ঘটনাস্থলেই বসাতে হয়। একজনকে ধরে নিয়ে গিয়ে অন্যত্র মোবাইল কোর্ট বসানো কোনোভাবেই বিধিসম্মত নয় এবং এটা যেভাবে ঘটানো হয়েছে, তা সমর্থনযোগ্য নয়। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় কাজ করছে। ডিসি হোন বা অন্য কর্মকর্তা হোন, যেই হোন, তিনি যদি আইন বহির্ভূতভাবে কোনো কাজ করে থাকেন, সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে। অন্যরাও যারা এর সঙ্গে জড়িত, তারাও এর দায় এড়াতে পারেন না।’

শফিকুল ইসলাম কাজল নামে অপর একজন সাংবাদিক নিখোঁজ রয়েছেন বলে প্রকাশিত সংবাদের প্রতি সাংবাদিকরা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তার খোঁজখবর করছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বেতার মিলনায়তনে সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, উন্নত রাষ্ট্রের পাশাপাশি উন্নত জাতি গঠনই আমাদের লক্ষ্য, এবং বেতার সেই লক্ষ্য অর্জনে বড় ভূমিকা রাখবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদার, সংবাদ ও অনুষ্ঠান শাখার উপমহাপরিচালকদ্বয়, পরিচালকসহ সকল পর্যায়ের কর্মচারীরা।
পি
 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩০৯৪৩৯ ২৭৩৫৪৬ ৭০৭৯৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • মিডিয়া এর সর্বশেষ
  • মিডিয়া এর পাঠক প্রিয়