logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

ব্যাংককে নেয়া হয়েছে সাংবাদিক মাহফুজ উল্লাহকে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ এপ্রিল ২০১৯, ১৫:৪০ | আপডেট : ১১ এপ্রিল ২০১৯, ১৬:২১
গুরুতর অসুস্থ সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে নেয়া হয়েছে। বুুধবার দিবাগত রাত ১১টা ৫২ মিনিটে একটি এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ব্যাংকক নেয়া হয়। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন বিষয়টি নিশ্চিত করেছেন। 

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, সাংবাদিক মাহফুজ উল্লাহ হৃদরোগ, কিডনি ও ফুসফুসের জটিলতায় ভুগছেন। গত ২ এপ্রিল অসুস্থ হয়ে পড়লে মাহফুজ উল্লাহকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা তাকে সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেন। 

জহির উদ্দিন স্বপন জানান, হাসপাতালে ভর্তি থেকে শুরু করে ব্যাংকক নেয়ার ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

মাহফুজউল্লাকে গতরাতে যখন ব্যাংকক নেয়া হয় তখন স্কয়ার হাসপাতালে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস-চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

জহির উদ্দিন স্বপন আরও জানান, মাহফুজ উল্লাহকে নিয়ে একটি এয়ার অ্যাম্বুলেন্স বুধবার রাত ১১টা ৫২ মিনিটে ব্যাংককের উদ্দেশ্য রওনা হয়। সঙ্গে তার অস্ট্রেলিয়া প্রবাসী বড় মেয়ে ডা. মেঘলা ও জামাতা রয়েছেন।

দেশের একজন প্রথিতযশা সাংবাদিক মাহফুজ উল্লাহ। ছাত্রজীবনে বাম রাজনীতি করা মাহফুজ উল্লাহ ষাটের দশকে ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন। তিনি সাংবাদিকতা ছাড়া খণ্ডকালীন শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। পরে তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন।

এসজে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়