• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শুভ জন্মদিন মুরাদ

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৯

পুরো নাম আবু হুরায়রা মুরাদ। বিনোদন সাংবাদিকতায় যিনি এ এইচ মুরাদ নামেই সুপরিচিত। আজ বুধবার আরটিভি অনলাইনের এ প্রতিবেদকের জন্মদিন। শুভ জন্মদিন মুরাদ।

ছোটবেলা থেকেই সাংস্কৃতিক পরিমণ্ডলে বেড়ে উঠেছেন মুরাদ। স্কুলে পড়াকালীন যুক্ত ছিলেন স্থানীয় সাংস্কৃতিক সংগঠনগুলোর সঙ্গে। তুলা রাশির এ জাতকের শৈশব থেকেই চলচ্চিত্র নিয়ে আগ্রহ ছিল। লেখালেখির প্রতি মোহ ছিল।

পেশাগতভাবে দেশের শীর্ষস্থানীয় অনলাইন সংবাদ মাধ্যম আরটিভি অনলাইনের বিনোদন বিভাগে কর্মরত আছেন প্রায় দেড় বছর। এর আগে তিনি কাজ করেছেন বিনোদন টোয়েন্টি ফোর, প্রিয় ডটকম ও পাক্ষিক বিনোদন ম্যাগাজিনে।

মুরাদের জন্ম ১৯৮৮ সালের ২৭ সেপ্টেম্বর নাটোর জেলার বড়াইগ্রামে। বাবা ইসমাইল হোসেন বড়াইগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ ও মা হুমায়রা বানু গৃহিনী। ছোট বোন ইসমাত জাহান পড়ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।

মুরাদ বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও বড়াইগ্রাম ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেছেন। পরে ঢাকা শহরে আসেন ২০০৮ সালে। তিনি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক সম্পন্ন করেন।

লেখালেখি ও সাংবাদিকতাকে ঘিরেই মুরাদের যত স্বপ্ন।

মুরাদ জানান, তার পছন্দের রং সাদা। প্রিয় ফুল শিউলি ও রজনীগন্ধা। খেতে ভালোবাসেন খিচুড়ি ও গরুর মাংস। আর অবসর সময় কাটান মুভি দেখে ও গান শুনে।

জন্মদিনের বিশেষ আয়োজন সম্পর্কে মুরাদ বলেন, ‘জন্মদিন উপলক্ষে তেমন কোনো আয়োজন ছিল না। অন্যদিনের মতোই অফিস। সেখানে ছোট একটা আয়োজন হয়েছে। আর রাতে ঢাকাস্থ বন্ধুদের নিয়ে আড্ডা।'

সাংবাদিক ও শখের এই কবির জন্মদিনে আরটিভি অনলাইন পরিবারের শুভেচ্ছা।

এসজে

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
X
Fresh