• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিকপুত্র গ্রেপ্তারে ইউডিজেএফবির তীব্র নিন্দা

আরটিভি নিউজ

  ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:৫২
ইউডিজেএফবি

নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি) সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক খোলা কাগজের বিশেষ প্রতিবেদক মো. তোফাজ্জল হোসেনের ছেলে আহসান হাবিব নাহিদকে (২৫) র‌্যাব-৮ গ্রেপ্তার করেছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে ইউডিজেএফবি।

শনিবার (৪ ডিসেম্বর) সংগঠনের সভাপতি মতিন আব্দুল্লাহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল মামুন এক বিবৃতিতে তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন।

নেতারা বলেন, ২০২০ সালের ১৫ জুন মাদারীপুরে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো রহস্যজনক। কারণ তার বাবা সাংবাদিক মো. তোফাজ্জল হোসেন ইউডিজেএফবিকে জানিয়েছেন, পেশাগত কারণে তাকে এবং তার পরিবারকে হেনস্তা করতে ছেলেকে গ্রেপ্তার করানো হয়েছে। মামলাটি মাদারীপুরের যেখানে তার ছেলে কখনও যায়নি। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজি (বিইউবিটি) থেকে সদ্য স্নাতক শেষ করেছেন। তাদের গ্রামের বাড়ি গাইবান্ধা। গত ২৯ নভেম্বর ২০২১ ঢাকার আদাবরের বাসার সামনে থেকে তিনি নিখোঁজ হন। ওইদিন আহসান হাবিব নাহিদের পরিবার মোহাম্মদপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নম্বর ২৪১৪। আর গত ৩০ নভেম্বর তার পরিবার জানতে পারেন র‌্যাব-৮ তাকে গ্রেপ্তার করে মাদারীপুর কারাগারে পাঠায়।

এ ঘটনায় ইউডিজেএফবি সুষ্ঠু তদন্ত এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার মুক্তির দাবি জানায়। অন্যথায় সাংবাদিক সমাজকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে।

এফএ/এসকে

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেপ্তার
বারের সামনে চুলোচুলি, ভাইরাল সেই ৩ নারী গ্রেপ্তার
সরকারি ৮৭০ কেজি চালসহ দোকানি গ্রেপ্তার
ছাত্রলীগের চার নেতাকে গুলি, স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ গ্রেপ্তার ৩
X
Fresh