Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

দেশবিরোধী কাজ থেকে কেবল অপারেটরদের বিরত থাকতে তথ্যমন্ত্রীর হুঁশিয়ারি

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেল দেশে সম্প্রচার করা যাবে না। এ নিয়ে আন্দোলনের কথা বলা অযৌক্তিক। যেসব চ্যানেল দেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে এবং সংস্কৃতিকে চোখ রাঙাচ্ছে, সেগুলোর পক্ষে ওকালতি করা দেশের স্বার্থবিরোধী, আইনবিরোধী। আশা করি, কেউ দেশের স্বার্থবিরোধী কাজে লিপ্ত হবেন না।

রোববার (০৩ অক্টোবর) সচিবালয়ে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, সরকার কোনো চ্যানেল বন্ধ করেনি। বাংলাদেশের আকাশ উন্মুক্ত। যেকোনো চ্যানেল সম্প্রচার করা যাবে, কিন্তু সেটা দেশের আইন মেনে। আইনানুযায়ী বাংলাদেশে যেকোনো বিদেশি চ্যানেল বিজ্ঞাপনমুক্তভাবে প্রচার করতে হয়। এটি ভারতসহ বিভিন্ন দেশে আছে।

তথ্যমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশে এই আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করা হচ্ছিল। সরকার এই আইন বাস্তবায়নের জন্য দুই বছর আগে সংশ্লিষ্টদের বলেছিল। তাগাদা দেওয়া হয়েছিল। সবশেষ গত মাসে সব পক্ষকে নিয়ে বসে ১ অক্টোবর থেকে এই আইন কার্যকরের সিদ্ধান্ত হয়।

বিদেশি বেশকিছু চ্যানেলের ক্লিন ফিড থাকার পরেও দেশে সম্প্রচার করা হচ্ছে না এমন অভিযোগের ভিত্তিতে হাছান মাহমুদ আরও বলেন, বিবিসি, সিএনএন, আল-জাজিরাসহ ১৭টির বেশি চ্যানেল ক্লিন ফিডে আসে। অনেকে এগুলো চালাচ্ছেন না। এটি কেবল অপারেটর লাইসেন্সের শর্তবিরোধী। সুতরাং কেউ শর্ত ভঙ্গ করলে সেই অপরাধে অভিযুক্ত হবেন।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS