• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে তালিকা যাচ্ছে বিটিআরসিতে

আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৯:০১
ফাইল ছবি

গুজব ও ভুল সংবাদ প্রচার ঠেকাতে অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে একটি তালিকা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) পাঠানো হচ্ছে। আজকালের মধ্যে তালিকাটি বিটিআরসিতে যাবে বলে জানান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রধানমন্ত্রীর জীবনভিত্তিক গ্রন্থের মোড়ক উন্মোচনের পর এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, অনিবন্ধিত নিউজ পোর্টালগুলো পর্যায়ক্রমে বন্ধ করা হবে। আজ অথবা কাল বিটিআরসিতে তালিকা পাঠাব। তথ্য মন্ত্রণালয় কাছ থেকে তালিকা পেলে অনিবন্ধিত পোর্টালগুলো বন্ধ করবে।

হাছান মাহমুদ বলেন, অনলাইন পোর্টাল অনুমোদন যেমন চলমান প্রক্রিয়া এবং অনলাইন পোর্টাল বন্ধ করাও চলমান প্রক্রিয়া। গুজব রটায় কিংবা ভুল সংবাদ প্রচার করে সেগুলো বন্ধের কার্যক্রম চলমান থাকবে।

কয়েকদিন আগে সরকারি সংবাদ সংস্থা বাসসসহ বেশকিছু অনলাইন নিউজ পোর্টাল সাময়িক সময়ের জন্য বন্ধ করা হয়েছিল, এ বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, এটা আসলে ভুল বোঝাবুঝি হয়েছিল। বিটিআরসি অনেকগুলো অনলাইন পোর্টাল বন্ধ করে দিয়েছিল। সেখানে দেখা গেছে, নিবন্ধিত এমনকি সরকারি ওয়েব পোর্টালও বন্ধ হয়ে গিয়েছিল। এটি ভুল বোঝাবুঝির কারণেই হয়েছে। সেটি দ্রুত নিরসন হয়েছে। আমরা যে তালিকা পাঠাব সে অনুযায়ী বন্ধ করতে হবে।

হাছান মাহমুদ বলেন, কোর্টকেও আমরা জানাবে, বিটিআরসিও জানাবে যে অনলাইন পোর্টাল বন্ধ একটি চলমান প্রক্রিয়া। সবকিছু হুট করে বন্ধ করলে, আমার বিবেচনায় সবগুলো একসঙ্গে বন্ধ করে দেওয়া যুক্তিযুক্ত হবে না। সেই বিষয়টা কোর্টকে অবহিত করব। আমরা পর্যায়ক্রমে অননুমোদিতগুলো বন্ধ করব।

এফএ

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেউ খোঁজ রাখে না একাত্তরের শপথের পেছনের কারিগরদের
মোটরসাইকেলে বেপরোয়া গতি, সড়কে ঝরল ২ বন্ধুর প্রাণ
সিরাজগঞ্জের মহাসড়কে বাড়ছে ঢাকামুখী যানবাহনের চাপ 
মধ্যপ্রাচ্যের যেসব দেশের আকাশসীমা বন্ধ
X
Fresh