• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পিআইবির নতুন চেয়ারম্যান এনামুল হক চৌধুরী

আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২১, ১৭:৫৮
পিআইবির নতুন চেয়ারম্যান এনামুল হক চৌধুরী
ফাইল ছবি

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন দৈনিক ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী। পিআইবির চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খানের মেয়াদ শেষ হওয়ায় তার স্থলাভিষিক্ত হলেন তিনি।

বৃহস্পতিবার (২৪ জুন) তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। পিআইবি’র চেয়ারম্যানসহ মনোনীত সদস্যরা মনোনয়নের তারিখ থেকে দুই বছর দায়িত্ব পালন করবেন।

এর আগে, এনামুল হক চৌধুরী নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে প্রেস মিনিস্টার, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দ্য ইন্ডিপেন্ডেন্ট, নিউজ টুডে, রয়টার্স, দেশ টিভি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে কাজ করেছেন। তিনি জাতীয় মানবাধিকার কমিশনের কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

পিআইবির নতুন পরিচালনা বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন,- তথ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থবিভাগ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ মনোনীত যুগ্ম সচিব পদমর্যাদার একজন করে প্রতিনিধি। এছাড়া তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান, দৈনিক সমকালের সম্পাদক মুস্তাফিজ শফি, দি বাংলাদেশ পোস্টের প্রধান সম্পাদক শরীফ সাহাব উদ্দীন, ডিবিসি নিউজ টেলিভিশনের প্রধান সম্পাদক এম. মঞ্জুরুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কোষাধ্যক্ষ দীপ আজাদ, বিএফইউজের সদস্য শেখ মামুনুর রশীদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, দৈনিক দেশ বর্তমানের সম্পাদক নাসিরুদ্দিন চৌধুরী।

উল্লেখ্য, নতুন পরিচালনা বোর্ডে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ সদস্যসচিবের দায়িত্ব পালন করবেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাংবাদিকতা সবচেয়ে ঝুঁকিপূর্ণ পেশা : আরেফিন সিদ্দিক
তিন দিনের প্রশিক্ষণ শেষে পিআইবিতে বিনোদন সাংবাদিকদের সনদপত্র প্রদান
পিআইবির শিক্ষার্থীদের সেন্টমার্টিনে শিক্ষাসফর 
X
Fresh